27 C
Kolkata
27 C
Kolkata
শনিবার, মার্চ 25, 2023

সাইক্লোন “যশ”-কে যুঝতে বিদ্যুৎ দফতরের কর্মীদের ছুটি বাতিল, জানুন কোন নম্বরে ফোন করে পাবেন সাহায্য

ঘূর্ণিঝড়(Yaas) আছড়ে পড়ার আগে রাজ্যবাসীকে(West Bengal) সুরক্ষিত রাখতে একগুচ্ছ পদক্ষেপ নিচ্ছে প্রশাসন। এবার হেল্প লাইন নম্বর চালু করার কথা ঘোষণা করল রাজ্য বিদ্যুৎ দফতর। কোন নম্বরে ফোন করলে পাবেন সাহায্য, জেনে নিন…

গত ২০২০-র ২০ মে আমফানের পর কলকাতা সহ রাজ্যের দুর্যোগ বিদ্ধস্ত এলাকায় বিদ্যুতের সমস্যা হয়েছিল। এবার “যশ”-এর প্রভাবে যাতে গত বছরের পুনরাবৃত্তি না হয় সেই কারণে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস দফতরের আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠক করলেন।এই বৈঠক থেকে একগুচ্ছ পরিকল্পনা নেওয়া হয়েছে। বিপর্যয় মোকাবিলা করতে বিদ্যুৎ দফতর কী ভাবে কাজ করবে তার রূপরেখা তৈরি হয়েছে এই বৈঠকে।

এদিনের সিদ্ধান্ত নেওয়া হয় যে সমস্ত জেলাগুলিতে যশের আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে, অর্থাৎ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলাগুলিতে ২৫ তারিখ থেকে একটি জেলাগুলিতে নজরদারি চালাবে বিদ্যুৎকর্মীদের কয়েকটি নির্দিষ্ট দল। বিদ্যুৎ দফতরে ২৫ মে থেকে কন্ট্রোল রুম খোলা হচ্ছে ২৪x ৭ এর জন্য। বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস, বিদ্যুৎ সচিব ও বিদ্যুৎ বন্টন সংস্থার সিএমডি পুরো সময়ের জন্য কন্ট্রোল রুমে থাকবেন। এ ছাড়াও ৬টি জেলায় এই প্রাকৃতিক বিপর্যয় হওয়ার পর দ্রুত বিদ্যুৎ ব্যবস্থা চালু করার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রত্যেকটি দলে ৬ থেকে ৭ জন সদস্য থাকবে। এছাড়া জেলাগুলির জন্য পাঠানো হয়েছে ১৮৩০৫টি ইলেট্রিক পোল। এছাড়াও কন্ট্রোলরুমে ফোন করে চাওয়া যাবে সাহায্য। ২৫ তারিখ থেকে 8900793503 ও 8900793504 নম্বরে ফোন করতে সাহায্যের জন্য আবেদন করতে পারবেন সাধারণ মানুষ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.