26 C
Kolkata
26 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 29, 2021

4G / 5G টাওয়ার বসানো নিয়ে মেসেজ বা ফোনকল পেলে সাবধান , নতুন প্রতারণার ফাঁদ জালিয়াতদের

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

বর্তমান সময়ে সাইবার ক্রাইমের ঘটনা প্রচুর পরিমাণে বেড়ে গিয়েছে । টাকা আদায়ের লক্ষ্যে নিত্যনতুন উপায় খুঁজে বের করছে জালিয়াতরা । তবে সম্প্রতি প্রতারণার এক নতুন পন্থা বেছে নিয়েছে সাইবার অপরাধীরা । ইতিমধ্যেই দেশজুড়ে 5G ইন্টারনেট পরিষেবার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে ।বিভিন্ন টেলিকম সংস্থা দিকে দিকে টাওয়ার বসানোর কাজ শুরু করেছে । আর এরই ফায়দা তুলছে জালিয়াতরা । 5G /4G মোবাইল টাওয়ার বসানোর নামে ভুয়ো মেসেজ , ইমেল , ফোন করা হচ্ছে মানুষদের । নামী টেলিকম সংস্থার নাম করে সেইসব মেসেজ এবং ফোন করার ফলে বহু মানুষ সত্যি ভেবে এই ফাঁদে পা দিয়ে ফেলছেন এবং মুহুর্তে গায়েব হয়ে যাচ্ছে লক্ষ লক্ষ টাকা ।

এই প্রসঙ্গে সতর্কতা জারি করেছে পিআইবি ফ্যাক্ট চেক । কেন্দ্রীয় সরকারের পিআইবি ফ্যাক্ট চেক তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে , টেলিকম সংস্থা সেজে মোবাইল টাওয়ার বসানোর নামে ভুয়ো মেসেজ, ফোন এবং ইমেল পাঠাচ্ছে জালিয়াতরা । মানুষদের বিভ্রান্ত করার জন্য ভুয়ো ডকুমেন্টসও পাঠানো হচ্ছে তার সঙ্গে ।ফাঁকা জমি বা বাড়ির ছাদে 5G মোবাইল টাওয়ার বসানোর অফার দেওয়া হচ্ছে মানুষদের ।প্রতি মাসে হাজার হাজার টাকা আয়ের প্রলোভন দেখিয়ে রেজিষ্টেশন করতে বলা হচ্ছে । মাসের শেষে মোটা টাকা পাওয়ার আশায় অনেকেই সাইবার অপরাধীদের তৈরি করা ভুয়ো ওয়েবসাইট, অফিস রেজিষ্টেশন করাতে দৌড়াচ্ছেন ।

আদতে এগুলি সম্পূৰ্ণ ফ্রড ।তাই এই ধরনের কোনও মেসেজ , ফোনকল বিশ্বাস করার আগে তা ভালো করে যাচাই করুন । সন্দেহজনক মেসেজ বা মেইল এলে সঙ্গে সঙ্গে এড়িয়ে চলুন এবং ফোন থেকে ডিলিট করে দিন ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: