27 C
Kolkata
27 C
Kolkata
সোমবার, সেপ্টেম্বর 20, 2021

একই রকম চিকেনের পদ খেয়ে বিরক্ত হয়ে গেছেন , নিজের হেঁশেলেই আনুন চিনা খাবারের স্বাদ

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

খাদ্য রসিকেরা খাবারের স্বাদ বদলের কথা ভেবেই থাকেন ।তাঁদের মধ্যে যারা আবার রান্না করতে পারেন , তাঁরা আবার পরীক্ষা নিরীক্ষা করে নানারকম খাবারের পদ ও বানান ।যতই পছন্দের খাবার হোক না কেন , তার একটু রকযফের না হলে কি আর ভালো লাগে ? চাইনিজ খেতে ভালোবাসেন ? তবে চিলি চিকেন নয় , বানিয়ে ফেলুন গার্লিক চিকেন । যা রুটি বা ফ্রায়েড রাইস এই দুইয়ের সঙ্গেই খেতে পারবেন জমিয়ে ।আর বানানোও বেশ সহজ ।

উপকরণ:-

বোনলেস মুরগীর মাংস ৫০০ গ্রাম , পেঁয়াজ কুচি ২ টি , রসুনবাটা ২ টেবিলচামচ , ভিনিগার ২ টেবিলচামচ , কাশ্মীরি লঙ্কা গুঁড়ো ১ চা চামচ , কাঁচা লঙ্কা বাটা ১টেবিলচামচ , সাদা তেল ৩ টেবিলচামচ , নুন স্বাদমতো ,

পদ্ধতি:-

মুরগীর মাংস ভালোকরে ধুয়ে নিন । তারপর মাংসে রসুন বাটা , কাঁচা লঙ্কা বাটা ও ভিনিগার দিয়ে ভালো করে মাখিয়ে আধ ঘণ্টা ম্যারিনেট করে রাখুন । এবার কড়াইতে তেল গরম করে পেঁয়াজ কুচি ভাজুন । পেঁয়াজ হালকা বাদামী হয়ে এলে তাতে ম্যারিনেট করে রাখা মাংসটি দিয়ে কষতে থাকুন । কিছুক্ষণ কষার পর কাশ্মীরি লঙ্কা গুঁড়ো ও নুন দিয়ে আবার ও কিছুক্ষণ কষুন । মাংস থেকে তেল ছেড়ে এলে তাতে সামান্য গরম জল দিয়ে ঢাকা দিয়ে আধঘণ্টা রাখুন ।গ্রেভি শুকিয়ে গেলে নামিয়ে ফ্রায়েড রাইসের সঙ্গে পরিবেশন করুন ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: