29 C
Kolkata
29 C
Kolkata
মঙ্গলবার, জুলাই 27, 2021

অক্ষয়-অমিতাভসহ ১১ জনের সঙ্গে প্রেম করেন গ্ল্যামা’র কুইন রেখা ! তাঁরা কারা ?

সৌন্দর্য্য, গ্ল্যামা’র আর আবেদনময়ী চাহনিতে কোটি কোটি পুরুষের অন্তর জয় করে রেখেছেন বলিউডের চিরসবুজ নায়িকা রেখা। ‘উম’রাও জান’সহ ক্যারিয়ারে অসংখ্য বিখ্যাত ও সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন। রেখা নারীকে’ন্দ্রিক সিনেমায় অভিনয়ের জন্যও প্রসিদ্ধ। নিজে’র অব’স্থান ও ব্য’ক্তিত্ব স’স্পর্কে সবসময়ই সচে’তন এই অভিনেত্রী। তবে রেখাকে প্রেমের নায়িকাও বলা হয়। তা সে হোক পর্দায় কিংবা পর্দার বাইরে। সত্তর দশক থেকে শুরু করে নব্বই দশকের শুরুর দিকে আসা অসংখ্য নায়কের বিপরীতে জুটি হয়ে কাজ ক’রেছেন তিনি।

অনস্ক্রিনের পাশাপাশি রেখা অফস্ক্রিনেও জড়িয়েছেন একাধিক স’স্পর্কে। কখনো নায়ক তো কখনো ব্যবসায়ী। অমিতাভ বচ্চনের নামটি তার স’ঙ্গে বেশি বেশি উচ্চারিত হলেও রেখার প্রেমিকের তালিকা অনেক বড়। সেখানে অমিতাভের অব’স্থান শেষদিকে। অনেকের স’ঙ্গে ই রেখার প্রেমের খবর প্র’কাশ হয়েছে। বলা হয়ে থাকে পুরুষ মুগ্ধ ক’রতে জুড়ি নেই রেখার। আর এজন্যই অন্যান্য নায়কের বউ বা প্রেমিকারা ভ’য়ে থাকতেন রেখাকে নিয়ে। সেই ভ’য়ের আঁচ লে’গেছিলো ভারতের অনেক ব্যবসায়ী পরিবারেও। স’ম্প্রতি ভারতীয় গণমাধ্যমে প্র’কাশ করা হয়েছে একটি প্র’তিবেদন। যেখানে রেখাকে ১১ জনের প্রেমিকা হিসেবে উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, প্রথম জীবনে মেহবুব খানের ছেলে সাজিদ খানের স’ঙ্গে স’স্পর্কে জড়ান রেখা।

সাজিদ খানের স’ঙ্গে বি’চ্ছেদের পর নভিন নিশ্চলের স’ঙ্গে স’স্পর্ক তৈরি হয় রেখার। ‘শাওন ভাদো’ ছবির সেটেই নাকি নভিনের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন রেখা। কিন্তু বিবাহিত নবিনের স’ঙ্গে ও তার স’স্পর্কে বেশিদিন স্থা’য়ী হয়নি। ‘আনজা’না সফর’ ছবির সময় নাকি বিশ্বজিত চট্টোপাধ্যায়ের স’ঙ্গে ও স’স্পর্কে জড়ান রেখা। সেই স’স্পর্ক স্থা’য়ী হয়নি বেশিদিন।

এক সময় বলিউডে প্লে বয় হিসেবে খ্যাত ছিলেন জিতেন্দ্র। ওই সময় রেখা তার স’ঙ্গে ও স’স্পর্কে জড়ান। তাদের সেই রসায়ন বেশিদিন টেকেনি।

জিতেন্দ্রর স’ঙ্গে বি’চ্ছেদের পর অভিনেতা শত্রুঘ্ন সিনহার প্রেমে প’ড়েন রেখা। দুজনের মধ্যে প্রথমে ব’ন্ধুত্ব তৈরি হয়। এরপর কখন তা প্রেমে প’রিণত হয়, কেউ বুঝতে পারেননি। যদিও সেই স’স্পর্কও টেকেনি বেশিদিন।

শত্রুঘ্ন সিনহার স’ঙ্গে বি’চ্ছেদের পর বিনোদ মেহরার স’ঙ্গে স’স্পর্কে জড়ান রেখা। কিন্তু বিনোদ মেহরা তাদের স’স্পর্কে শিলমোহর বসাননি। শোনা যায়, বিনোদ চোপড়ার মায়ের জন্যই নাকি তার স’ঙ্গে স’স্পর্ক ভে’ঙে বেরিয়ে য়ান রেখা।

বিনোদ মেহরার স’ঙ্গে বি’চ্ছেদের পর দেব আনন্দের ভাইপো যশ কোহলির স’ঙ্গে ও রেখা স’স্পর্কে জড়ান বলে শোনা যায়। যশের স’ঙ্গে রেখার বিয়ের গুঞ্জনও রয়েছে। কিন্তু নানা কারণে সেই বিয়ে ভে’ঙে আ’লাদা হয়ে যান রেখা।
যশ কোহলির স’ঙ্গে বি’চ্ছেদের পর কিরণ কুমা’রের স’ঙ্গে রেখার স’স্পর্ক স্থা’য়ী হয়নি। শোনা যায়, কিরণ কুমা’রকে পছন্দ ক’রতেন না রেখা।

কিরণ কুমা’রের স’ঙ্গে বি’চ্ছেদের পর অমিতাভ বচ্চনের স’ঙ্গে রেখা স’স্পর্কে জড়ান বলে শোনা যায়। যা নিয়ে এখনও পর্যন্ত জো’র গুঞ্জন রয়েছে। যদিও অমিতাভ বা রেখা, কেউ এ বিষয়ে কোনও মন্তব্য করেননি কখনও। তবে বলিউডে বরারবরই এই জুটি প্রেমের অনন্য যুগল হিসেবে পরিচিত ও সমাদৃত।

অমিতাভ বচ্চনের স’ঙ্গে বি’চ্ছেদের পর ১৯৯০ সালে দিল্লির শিল্পপতি মুকেশ অগরওয়ালের স’ঙ্গে রেখার স’স্পর্ক নিয়ে জো’র গুঞ্জন শুরু হয়। কিন্তু বিয়ের এক বছরের মধ্যেই আত্মহ’ত্যা করেন মুকেশ। দিল্লির এই শিল্পপতির মৃ’ত্যুর জন্য রেখাকে দায়ী করেন অনেকে। রেখা এ নিয়ে কোনো কথাই বলেন না গণমাধ্যমে।

শুধু তাই নয়, অক্ষয় কুমা’রের স’ঙ্গে ও রেখার প্রেমের গুঞ্জন শোনা যায়। রাবিনা ট্যান্ডনের স’ঙ্গে স’স্পর্কে থাকাকালীনই নাকি অক্ষয়কে বশ করেছিলেন রেখা। এক সময় রাবিনার মন্ত্রণায় সেই স’স্পর্ক থেকে বেরিয়ে আসেন অক্ষয়। তবে এই প্রেমের ব্যাপারে কেউই কোনোদিন মুখ খু’লে ননি। বলা হয়ে থাকে এক জীবনে অনেকের স’ঙ্গে ই মন দেয়া নেয়া ক’রেছেন রেখা। কিন্তু কাউকেই আগলে রাখতে পারেননি। কখনো কেউ বিশ্বা’স ভে’ঙে চলে গেছে। আবারও কখনো নিজেই প্রতারিত হচ্ছেন বুঝতে পেরে বেরিয়ে এসেছেন।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: