26 C
Kolkata
26 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 29, 2021

আন্দামানে উড়ান বৃদ্ধির আবেদন জানাল সেখানকার হোটেল ব্যবসায়ীরা

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

করোনার বিধিনিষেধ শিথিল করে আন্দামান – নিকোবরে উড়ান চলাচল বাড়াতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আবেদন জানাল হোটেল ও রেস্তোরাঁ শিল্পের সংগঠন । তাদের ভাইস প্রেসিডেন্ট গুরবক্সিশ সিংহ কোহলির বক্তব্য , এই দ্বীপপুঞ্জে অর্থনীতির মূল ভিত পর্যটন । কিন্তু দেড় বছর ঝরে সেই ব্যবসা কার্যত বন্ধ ।

উড়ান চলাচল ও হচ্ছে হাতে গোনা । ফলে ভুগছেন স্থানীয় রা । অনেকের আয়ে কোপ পড়ছে । তার উপরে বিমান ভাড়া প্রচুর । টিকিট বাতিল করলেও চড়া ক্ষতির মুখে পড়ছেন পড়ুয়ারা , এমনকি রোগীরাও ।দেশের বহু শহরের থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে পোর্ট ব্লেয়ারের । সব মিলিয়ে আন্দামান – নিকোবর দ্বীপপুঞ্জের অবস্থা সঙ্কটজনক , বলছে সংগঠনটি ।

তাদের দাবি , আগে দিনে ২২ টি উড়ান চলাচল করত পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে । এখন চলছে চারটিরও কম । সংশ্লিষ্ট মহলের মতে , আন্দামান নিকোবরের সামাজিক ও অর্থনৈতিক স্বার্থে উড়ান বৃদ্ধি জরুরী । দিনে অন্তত ১০ টি উড়ান চালুর আর্জি সংগঠনের । অক্টোবর – মার্চে বিমানবন্দরের রানওয়েতে কাজের জন্য বেলা ২টোর পরে উড়ান চলাচল বন্ধ থাকার কথা । অথচ ওই সময়টা পর্যটনের ভরা মরসুম ।তাতে দুর্ভোগ আরও বাড়ার আশঙ্কা করছে আতিথেয়তা শিল্প ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: