27 C
Kolkata
27 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 22, 2021

বাবুঘাটের আন্তঃরাজ্য বাস স্ট্যান্ড সরছে সাঁতরাগাছি বাস টার্মিনাসে

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

কলকাতা বাবুঘাটের আন্তঃ রাজ্য বাস স্ট্যান্ডকে সরিয়ে নিয়ে আসা হবে হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ের সাঁতরাগাছি বাস টার্মিনাসে । সাঁতরাগাছি বাস টার্মিনাসের পরিকাঠামো গতিয়ে দেখার পর জানান পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম । সঙ্গে ছিলেন এইচআরবিসি , হাওড়া পুর নিগম , হাওড়া সিটি পুলিশ ও প্রশাসনের উচ্চ পদস্থ আধিকারিকরা ।বাবুঘাটের বাস টার্মিনাসকে সাঁতরাগাছিতে সরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন । সেই কারণেই এই পরিদর্শন ।তবে বাবুঘাট বাস টার্মিনাসের সঙ্গে যুক্ত কর্মীরা এই সিদ্ধান্তে আপত্তি জানিয়েছে ।

আন্তঃরাজ্য বাসমালিক এবং শ্রমিকদের সঙ্গে পুলিশ ও পরিবহন দফতরের বৈঠকের পর স্থির হয়েছে আগামী ১লা নভেম্বর থেকে সকাল ৮ টার পর থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত বাবুঘাট এবং ধর্মতলায় ভিন রাজ্য থেকে আসা বা যাওয়ার বাস ঢুকতে পারবে না ।বদলে ওই সময়ের মধ্যে বাস গুলি দাঁড়ানোর জন্য নতুন তৈরী হওয়া সাঁতরাগাছি বাস স্ট্যান্ড কে নির্দিষ্ট করেছে রাজ্য ।

সারাদিনে ধর্মতলা চত্বর থেকে প্রায় তিনশো বাস চলাচল করে । ২০০৭ সালে কলকাতা হাইকোর্ট ধর্মতলা ও বাবুঘাট থেকে বাস টার্মিনাস সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেয় । ন্যাশনাল এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট – এর রিপোর্টের ভিত্তিতে ওই নির্দেশ দেয় হাইকোর্ট ।নির্দেশ কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানায় সরকার ।কিন্তু সেখানেও হাইকোর্টের নির্দেশ ই বহাল রাখে শীর্ষ আদালত ।২০১২ সালের ফেব্রুয়ারী মাসে রাজ্য সরকার আদালতকে জানিয়ে দেয় , ধর্মতলা ও বাবুঘাট থেকে বাস টার্মিনাস সরানো হবে । কিন্তু তারপর থেকে বিভিন্ন টানাপোড়েন চললেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি সরকার । পরিবহণ কর্তাদের দাবি , এর পিছনে প্রধান কারণ , ধর্মতলা ও বাবুঘাটের মতো শহরের কেন্দ্রস্থল থেকে বাসস্ট্যান্ড সরিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অনেক মহলের দ্বিমত আছে ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: