21 C
Kolkata
21 C
Kolkata
সোমবার, নভেম্বর 29, 2021

বাংলাদেশে ইসকন মন্দিরে হামলার অভিযোগ, পরিস্থিতি শান্তিপূর্ণ রাখতে তত্‍পর হাসিনা প্রশাসন

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

বাংলাদেশে দুর্গাপুজোর সময়ে কিছু অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী কয়েকটি মন্দির ক্ষতিগ্রস্ত করার অভিযোগের পর ফের বাংলাদেশের ইসকন মন্দিরে ভক্তদের উপর হামলা হয়েছে, এমন অভিযোগ তুলল ইসকন মন্দির কর্তৃপক্ষ। টুইট করে একথা জানায় ইসকন। সেখানে বলা হয়েছে যে মন্দিরে ভাঙচুরের পাশাপাশি একজন ভক্তও আক্রান্তও হয়েছে।

দুর্গাপুজোর সময় মন্দির হামলার ঘটনা ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল পড়শি দেশে। যদিও কঠোর হাতে পরিস্থিতির মোকাবিলার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে,  এ কথা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কড়া ব্যবস্থা গ্রহণের আশ্বাসও দিয়েছেন তিনি।

কিন্তু সেই আশ্বাসের পর ফের ইসকন মন্দিরে এই হামলার অভিযোগ উঠেছে। যদিও বাংলাদেশে উৎসব আবহে শান্তি বজায় রাখতে  ২২ টি জেলায় আধা সেনা মোতায়েন করেছে হাসিনা সরকার। বুধবার কুমিল্লা সীমানা সংলগ্ন চাঁদপুর হাজিগঞ্জ উপজেলায় পুলিশ ও হামলাকারীদের সংঘর্ষে তিন জনের মৃত্যু হয় বলে অভিযোগ। পরে আরও একজনের মৃত্যু হয়। দুর্গা পুজো উপলক্ষ্যে ঢাকায় ঢাকেশ্বরী মন্দিরে আয়োজিত একটি অনুষ্ঠানে হাসিনা বলেছেন, কুমিল্লার ঘটনায় তদন্ত করা হচ্ছে। দোষীদের কেউই ছাড়া পাবে না। এ ধরনের হিংসা কোনওভাবেই বরদাস্ত করা হবে না।

দশমীর দিন অনলাইনে ঢাকেশ্বরী মন্দিরের অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা।  হিংসায় জড়িতদের কঠোর শাস্তির আশ্বাস দিয়ে হাসিনা বলেছেন, দুর্গাপুজো প্যান্ডেলে হামলার ঘটনায় যুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রশাসনকে দেওয়া হয়েছে।

দুর্গাপুজোর ঘটনা প্রসঙ্গে ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র আরিন্দম বাগচি সাংবাদিক বৈঠকে বলেন, “ধর্মীয় স্থানে হামলা সংক্রান্ত কয়েকটি রিপোর্ট এসেছে। এ বিষয়ে বাংলাদেশ সরকার কী প্রতিক্রিয়া দেয় সেদিকে লক্ষ্য রাখছি। সে দেশের সরকার নিরাপত্তার দিকে নজর দিয়েছে, পুলিশ ও প্রশাসনও তৎপর রয়েছে। এ বিষয়ে তদন্ত ভার আমরা বাংলাদেশ সরকারের ওপরই ছেড়ে দিচ্ছি।”

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: