28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

ভগবান কে তুষ্ট করতে নগ্ন হয়ে ঘুরছেন নাবালিকারা, বৃষ্টি হবে বলে দাবি গ্রামবাসীদের

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্ক:

মধ্যপ্রদেশের দমোহ জেলার একটি গ্রাম যেখানে খরা পরিস্থিতি কাটাতে নগ্ন করে ঘোরানো হল অল্প বয়সী মেয়েদেয়ের। জানা গিয়েছে গ্রামে বৃষ্টি আনতে, ভাল ফসলের আশায় ওক্তি অনুস্থানে কম পক্ষে ছয়ইটি নগ্ন করে গ্রামে ঘোরানো হয়েছিল।

গ্রাম বাসিদের বিশ্বাস, ভগবান তুষ্ট হবেন এবং বৃষ্টি এনে খরা পরিস্থিতি থেকে সস্তি দেবেন । এই ঘতনার প্রকাশে আসতেই শিউরে উঠেছে প্রশাসন । ন্যাশনাল কমিশন ফর প্রটেকশান অফ চাইল্ড রাইট্‌স দমোহ জেলা প্রশাসনের কাছে শীঘ্রই এই ঘটনার রিপোর্ট পেশ করতে বলেছে। জানা গিয়েছে গত রবিবার মধ্য প্রদেশ এর বুন্দেলকন্দ এর দমোহ জেলার সদর থেকে প্রায় পঞ্চাশ কিলোমিটার দুরে, বানিয়া গ্রামে ঘটনাটি ঘটেছে। জেলা আধিকারিক জানিয়েছেন এনসিপিসিআরের কাছে জবাব জমা দেওয়া হবে। এই যে দামহ জেলার পুলিশ সুপার বলেন “পুলিশ খবর পেয়েছে যে স্থানীয় এই পুজোর অনুসঠানে ভগবান কে সন্তুষ্ট করার জন্য কিছু অল্প বয়সী মেয়েদের নগ্ন করা হয়। তাই এই একবিংশ শতাব্দীতে এসও যেভেবে কুসংকার চেপে বসেছে তাতে অবাক হতে হয়। তিনি এও বলেন পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করেছে। যদি দেখা যায় যে সেই মেয়েদের নগ্ন হতে বাধ্য করা হয়েছে তাহলে সেই অভিযুক্ত গ্রাম বাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনায় সহমত থাকতে পারেন নাবালিকাদের বাবা মাও। তাদের কেও জেরা করা হবে।

এরই মধ্যে এই ঘটনার দুটি ভিডিও সামনে এসেছে। তার মধ্যে একটিতে দেখা যায়, এক নাবালিকা নগ্ন অবস্থায় একটি কাঠের খাদ দিয়ে কাধে বাঁধা একটি ব্যাঙের সাথে হেঁটে যাচ্ছে। পেছন পেছন তাকে অনুসরন করে ভজন গেয়ে চলেছে একদল মহিলা। অন্য একটি ভিডিওতে কিছু মহিলাকে বলতে শোনা যায় যে,বৃষ্টির অভাবে জমির ফসল শুকিয়ে যাওয়ায় এই অনুস্টান ক্ররা হচ্ছে। আমরা বিশ্বাস করি, এর পরেই বৃষ্টি আসবে।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: