19 C
Kolkata
19 C
Kolkata
সোমবার, নভেম্বর 29, 2021

Durga Puja 2021: বিধাননগরে থামবে না শিয়ালদহগামী ট্রেন! শ্রীভূমির ভিড় সামলাতে বড় সিদ্ধান্ত পূর্ব রেলের

বিকেল ৪টের পর থেকে বিধাননগর স্টেশনে দাঁড়াবে না ডাউন ট্রেন। শিয়ালদাগামী কোনও ট্রেন দাঁড়াবে না বিধাননগর স্টেশনে।’ রাজ্যের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত, জানানো হল পূর্ব রেলের তরফে।

শ্রীভূমির পুজোয় উপচে পড়া ভিড় রুখতেই পদক্ষেপ, খবর সূত্রের। ভিড় এড়াতে আগেই রাতের ৭ জোড়া স্পেশাল ট্রেন বাতিলের সিদ্ধান্ত।

বুধবার সন্ধে থেকেই বিপুল মানুষ শ্রীভূমিতে প্রতিমা দর্শনে যান। সেখানে ব্রুজ খলিফা-র আদলে তৈরি মণ্ডপের আকর্ষণে কাতারে কাতারে মানুষ জড়ো হন। ছিল লেজার বিমের শো। তবে বিভিন্ন সমস্যার কারণে সেই লেসার শো বন্ধ করে দেওয়া হয়। বিমান চলাচলে অসুবিধার কারণে প্রথমে সেই শো বন্ধ হয়। এরপর বুধবার শ্রীভূমিমুখি দর্শনার্থীদের ভিড়ে উল্টোডাঙ্গায় প্রবল চাপ তৈরি হয়। শেষপর্যন্ত দেখা যায় রাস্তা-ফুটপাত সবেরই দখল নিয়েছে মানুষ। রাস্তা দিয়ে গাড়ি চালাতেও সমস্যা হয়। পুলিসের কাছ থেকে সেই রিপোর্ট পেয়ে আপাতত মণ্ডপ দর্শন বন্ধ করে দেয় ক্লাব কর্তৃপক্ষ। তবে কবে মণ্ডপের গেট ফের খুলে দেওয়া হবে, স্পষ্ট করা হয়নি।

শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজো মানেই অন্যরকম। কখনও বাহুবলী, কখনও পদ্মাবত, কখনও আবার কেদারনাথের মন্দিরের আদলে মণ্ডপ তৈরি করে তাক লাগিয়েছে শ্রীভূমি।

আর এবার, কলকাতায় বসে, দুবাইয়ে স্বাদ দিয়েছে এই পুজো কমিটি। পৃথিবীর সর্ববৃহৎ বহুতল বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে মণ্ডপ। তার সঙ্গে চোখ ধাঁধানো আলো। সব মিলিয়ে এবারের পুজোর অন্যতম আকর্ষণ হয়ে ওঠে শ্রীভূমি। দর্শনার্থীদের কাছে হয়ে ওঠে অন্যতম প্রধান ডেস্টিনেশনও।
- Advertisement -spot_img

Latest news

- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: