28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

এবার পুজোয় আপনার বেড়ানোর ঠিকানা হোক নির্ঝঞ্ঝাট জুনপুট

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

আমাদের রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলার অন্যতম একটি সমুদ্র সৈকত হল জুনপুট । এই সমুদ্র সৈকতের নীরবতা ও সৌন্দর্য্য মোহিত করে পর্যটকদের ।কাঁথি থেকে প্রায় ৯ কিলোমিটার এবং দীঘা থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে অবস্থিত এই জুনপুট ।সমুদ্র সৈকত জুড়ে দাপিয়ে বেড়ায় লাল কাঁকড়ার দল ।

এখানে ঝাউবনে নানান রকমের পাখির দেখা পাবেন আপনি । গোপালপুরের কাছাকাছি অবস্থিত ব্যাংকপুর সমুদ্র সৈকত জুনপুটের খুব কাছেই রয়েছে ।২ থেকে ৩ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত এই এলাকা ভালো বালুকাময় সৈকত ।কাছেই রয়েছে মাছ চাষ ও গবেষণা কেন্দ্র ।

পূর্ব মেদিনীপুরের এই অঞ্চলের সঙ্গে জুড়ে রয়েছে ইতিহাস খ্যাত কপালকুণ্ডলা মন্দিরের নাম ।এটি দরিয়াপুর – পেটুয়াঘাট রোডের শেষে অবস্থিত৷ এই রাস্তার উপর অবস্থিত দরিয়াপুর বাতিঘর ।দরিয়াপুর বাতিঘরের উপর থেকে এলাকার দৃশ্য দেখতে খুবই ভাল লাগবে । জুনপুটে যে রিসর্টটি আছে , তারই পিছনে দন্ডায়মান লিটল উডস এই এলাকার অন্যতম প্রধান আকর্ষণ। পর্যটকদের থাকার জন্য জুনপুটে রয়েছে রিসোর্ট ।তবে আগেভাগে বুকিং না করলে ঘর পাওয়া মুশকিল হয়ে পড়ে ।

অধিকাংশ ক্ষেত্রেই পর্যটকরা দীঘা , মন্দারমণি , তাজপুরে থেকে সেখান থেকে জুনপুটে পিকনিক করতে আসেন ।গাছপালায় ঘেরা বালিয়াড়িতে চড়ুইভাতির ব্যবস্থা ও রয়েছে ।জুনপুট থেকে দীঘা , তাজপুর ও মন্দারমণিতে পাড়ি জমানো যায় খুব সহজেই ।কলকাতা থেকে ট্রেনে কাঁথি স্টেশনে নেমে সেখান থেকে ৯ কিলোমিটার রাস্তা যাওয়ার জন্য স্থানীয় গাড়ি পাওয়া যায় ।অনেকে দীঘা স্টেশনে নেমে সেখানে থেকে তারপর গাড়িতে যান জুনপুট ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: