27 C
Kolkata
27 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

এবার প্রত্যেক ক্লাব পিছু মিলবে ৫০ হাজার টাকা , বিসর্জনের কার্নিভাল ও রাতের ঠাকুর দেখা নিয়ে সিদ্ধান্ত হবে পর

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা রয়েছে ।কিন্তু তার মধ্যেই উৎসবের সূচনা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি জানালেন , এবারেও কোভিড স্বাস্থ্য বিধি মেনেইসব উদ্যোক্তাদের দুর্গাপুজোর আয়োজন করতে হবে ।বারোয়ারি পুজোগুলি পাবে ৫০ হাজার টাকা ।মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতার পুজো কমিটি গুলির সাথে বৈঠকে বসে রাজ্য প্রশাসন ।উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও । সেখানেই সংক্রমণের মাঝে পুজো করতে গেলে কি কি নিয়ম বিধি মানতে হবে তাও পরিস্কার করে বলেন মুখ্যমন্ত্রী ।

মুখ্যমন্ত্রী বলেন , “রাজ্যের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে ।কিন্তু এটা বাড়তে দিলে চলবে না ।আবার তৃতীয় ঢেউ আসছে ।তাই সব পুজোকমিটি গুলিকে গত বারের মত কোভিড বিধি মেনে চলতে হবে” ।বাঙালীর প্রাণের উৎসব দুর্গাপুজো ।কিন্তু করোনার জেরে গতবার পুজো উদযাপনে নিয়ন্ত্রন জারি ছিল ।হইহুল্লোড়ে রাশ টানা হয়েছিল ।এবারেও সেই ধারাই বলবৎ থাকছে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী । তাঁর পরামর্শ , “ক্লাব চত্বরে স্যানিটাইজার রাখবেন ।মাঝে মাঝে মন্ডপ স্যানিটাইজ করবেন ।এছাড়াও মন্ডপে মাস্ক বিলি করুন ।মনে রাখবেন , মাস্ক পড়লে অনেকটাই রেহাই “।

সংক্রমণের ফলে অনেক পুজো কমিটির অর্থনৈতিক অবস্থা সঙ্গীন । সে কথা বিবেচনা করে রাজ্য সরকার এবছরও নথিভুক্ত পুজোকমিটি গুলিকে ৫০ হাজার টাকা অনুদান দেবে ।ট্রেন না চললেও গতবার রাতে পুজো দেখায় ছাড় ছিল । এবারেও কি সেই ছাড় থাকবে ? ২০২০ সালে পুজো শেষের অন্যতম আকর্ষণ রেড রোডের পুজো কার্নিভাল করা যায়নি । এবার কি হবে ? এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন , রাতের ঠাকুর দেখায় এখনও পর্যন্ত রাজ্য সরকার ছাড়ের পক্ষে । কার্নিভাল করতেও আগ্রহী । কিন্তু সবটাই নির্ভর করছে পুজোর সময়ে করোনা সংক্রমণ পরিস্থিতির উপর ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: