33 C
Kolkata
33 C
Kolkata
শনিবার, অক্টোবর 16, 2021

এবার পুজোয় যেতে পারেন পাইনবনে ঘেরা এই অফবিট জায়গায়

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

করোনা ভাইরাসের প্রকোপে হাঁপিয়ে উঠেছে সবাই । তার ওপর বাইরে বেরোলে মুখে মাস্ক ও হাতে স্যানিটাইজার আবশ্যিক । কাছে পিঠে ঘুরতে যাওয়ার জায়গা বলতে দী -পু- দা । মন চাইছে পাহাড়ের কোলে কোনও নিরিবিলি স্থান । দার্জিলিং থেকে মাত্র কয়েক ঘন্টার দূরত্বে রয়েছে লেপচাজগত । এটি এমন এক পর্যটন কেন্দ্র যেখানে চোখ মেললেই দেখতে পাবেন তুষারাবৃত কাঞ্চনজঙ্ঘা ।

পাইনগাছে ঘেরা এই গ্রামে রয়েছে হাতে গোনা কয়েকটি হোমস্টে । আপনি যদি ভাবেন যে , সবাই গিয়ে ওখানেই ভীড় করবেন তাহলে তার কোন উপায় নেই । আর সোলো ট্রিপে যারা যেতে চান , তাদের জন্য আদর্শ হল এই অফবিট । পাইনে ঘেরা লেপচাজগতের ভোর হয় কাঞ্চনজঙ্ঘার ওপর সানরাইসের দৃশ্য দিয়ে । ইচ্ছে হলে ঘুরে আসতে পারেন সুখিয়াপোখরি বাজার , তাকদা বাজার , বড় ও ছোট মাঙ্গোয়া , লামাহাটা , তিনচুলে এবং দাওয়াইপানি থেকে ।

শীত কামড় বসাতে না বসাতেই ঝুপ করে এখানে সন্ধ্যে নেমে যায় । চারিদিকে পাইনে ঘেরা এই লেপচাজগতে সন্ধ্যেবেলায় ঝিঁঝিঁর ডাক ছাড়া কিছুই পাবেন না । তবে ওপর থেকে আলোয় মোড়া দার্জিলিংয়ের দৃশ্য ভালোই দেখতে দেখতে পাবেন । পাহাড়প্রেমীদের কাছে এই পাহাড়ে সন্ধ্যে নামার দৃশ্যও বিস্ময়য়কর ।

বাজেটের দিক দিয়েও একদম সাশ্রয়ী এই লেপচাজগত । উত্তরবঙ্গ গামী যেকোন ট্রেনে চেপে চলে যান নিউজলপাইগুড়ি । সেখান থেকে গাড়ি ভাড়া করে সোজা লেপচাজগতে পৌঁছে যেতে পারেন । ইচ্ছে হলে কলকাতা থেকে গাড়ি, বাইক , বা বাসে করেও পৌঁছে যেতে পারেন নিউজলপাইগুড়ি , সেখান থেকে এই ছোট্ট জনপদে ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: