28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

হালকা শীত ও প্রকৃতির নির্জনতা জুড়িয়ে দেবে মন , পুজোয় রইল অফবিট জায়গায় ঘোরার সুলুকসন্ধান

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

একঘেয়ে জীবন , একঘেয়ে রোজকার রুটিনে মানুষ যখন বোর হয়ে যায় ,তখন একটু ঘুরে বেড়িয়ে এলে আবার নতুন করে কাজে উৎসাহ পাওয়া যায় । সমুদ্রের নেশা , জঙ্গলের হাতছানি , বা পাহাড়ের ডাক উপেক্ষা করার সাধ্য কারোর নেই । পুজোর আনন্দকে আরো বেশী করে উপভোগ করতে হালকা শীতের আমেজ গায়ে মেখে বেড়িয়ে পড়ুন অচেনা , অজানা বিদ্যাংয়ের উদ্দেশ্যে ।

উত্তরবঙ্গের এই ছোট্ট গ্রামটি ধীরে ধীরে পর্যটকদেরকে পছন্দের তালিকায় উঠে আসছে । কালিম্পং শহর থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরেই অবস্থিত বিদ্যাং । পাশের রেলি নদী সেই মুকুটে আরেকটি পালক জুড়েছে ।
সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০০০ ফুট উচ্চতায় অবস্থিত এই গ্রাম যেন কল্পনার স্বর্গরাজ্য ।চারিদিকে শুধুই পাইনের বাহার ।সাথে ধাপে ধাপে চাষ এর জমি ।শীতের সময়ে গেলে দেখতে পাবেন রংবেরঙের ফুলের সমাহার । এছাড়াও রয়েছে প্রচুর ভেষজগুণ সম্পন্ন গাছ । সেখানকার স্থানীয়রা এতটাই অমায়িক যে আপনাকে আপন করে নেবেই ।এই বিদ্যাংয়ে একটি সুন্দর ভিউ পয়েন্ট আছে যেখান থেকে আপনি দার্জিলিংকে অন্যরূপে দেখতে পারবেন । এছাড়াও পাশে সুবিশাল রেলি নদী ,যেখানে বসে আপনি অনায়াসেই সময় কাটিয়ে দিতে পারবেন অনেকক্ষন ।

নিউজলপাইগুড়ি থেকে গাড়িতে করে কালিম্পং চলে যান । সেখান থেকে গাড়িতে ১৫ কিলোমিটার পথ গেলেই বিদ্যাং। পাহাড়ি রাস্তা আপনার মন ভুলিয়ে দেবে । রয়েছে বিভিন্ন হোমস্টে ও রিসোর্ট ।তবে সেগুলি সবই কাঠের । আধুনিকতার ছোঁয়া সেভাবে লাগেনি বিদ্যাং- য়ে ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: