24 C
Kolkata
24 C
Kolkata
মঙ্গলবার, মে 11, 2021

বিনা খরচে কাচের মতো সুন্দর ও চকচকে ত্বক পেতে চান!!

 

গায়ের রঙ কালো হোক বা ফর্সা আজকের যুগে সেটা কোনো সমস্যাই নয় । তবে ত্বকে যদি উজ্জ্বলতা থাকে তাহলে আপনি যে কোনো স্কিন টোনে হতে পারেন আকর্ষণীয়া।আর যদি সেটা বিনা খরচে হয় তাহলে তো সোনায় সোহাগা। 

অ্যালোভেরার গুণাগুণ সম্পর্কে কম বেশি আমরা সবাই জানি । অতি অল্প খরচে বাজারে এই অ্যালোভেরা জেল পাওয়া যায়৷ আর আপনি যদি বাড়িতেই একটা অ্যালোভেরার গাছ লাগিয়ে নেন তাহলে খুবই ভালো। আপনার রূপচর্চার এই ঘরোয়া উপাদানটি আপনাকে সতেজ, সুন্দর আর উজ্জীবিত রাখবে।

* অ্যালোভেরার জেল ব্লেন্ড করে আইসট্রেতে ঢেলে ফ্রিজে রেখে আইস কিউব তৈরি করে নিন। রাতে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেবার পর এই কিউব ব্যবহার করুন সারা মুখে । নিয়মিত ব্যবহারের ফলে আপনার ত্বক হয়ে উঠবে ঝকঝকে।

* এবার আসা যাক ঠোঁটের বিষয়ে ।নিয়মিত অ্যালোভেরা জেল ঠোঁটে লাগান । দেখবেন কয়েকদিনের মধ্যে ঠোঁট হয়ে উঠবে নরম, উজ্জ্বল।১ চামচ চালের গুঁড়োর সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে ঠোঁটে লাগিয়ে রাখুন।৫ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন৷

* আমাদের সৌন্দর্যগুণ বাড়িয়ে তোলে মাথার একরাশ চুল।আর  চুলের সৌন্দর্যগুণ বাড়ায় অ্যালোভেরা। ১ চামচ অ্যালোভেরা জেল এর সঙ্গে ১ চামচ পেঁয়াজের রস ও ২ চামচ নারকেল তেল মিশিয়ে নিন। রাতে মাথায় ম্যাসাজ করুন এটি। পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

* বয়সের কারণে হাতের চামড়া কুঁচকে গেলে অ্যালোভেরা জেল লাগিয়ে ম্যাসাজ করুন । দেখবেন সুন্দর, মসৃণ ও কোমল হয়ে গেছে ।

*আপনার পা ফেটে গেলে অ্যালোভেরা জেল পায়ে মাসাজ করুন যতক্ষণ পর্যন্ত না ত্বক সেটা শুষে নিচ্ছে। 

*অ্যালোভেরার অ্যান্টিসেপটিক গুনাগুনও উল্লেখযোগ্য। কোথাও অল্প কেটে গেলে লাগিয়ে নিন সেরে যাবে। বা ক্ষত হয়ে কালচে  দাগ হয়ে আছে , সেখানে লাগিয়ে নিন, দাগ উঠে যাবে। হাঁটু বা কনুই এর কালচে দাগ  দুর করতে সাহায্য করে অ্যালোভেরা।

- Advertisement -spot_img
- Advertisement -spot_imgspot_img
- Advertisement -spot_img
- Advertisement -spot_img

Latest news

- Advertisement -spot_img
- Advertisement -
- Advertisement -spot_img
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.