28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

ঝোড়ো হাওয়ার সাথে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস , লাল সতর্কতা সাত জেলায়

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

গভীর থেকে অতি গভীর হচ্ছে নিম্নচাপটি । যার ফলে আগামী ৪৮ ঘন্টায় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ।পাশাপাশি ঝোড়ো হাওয়ার সতর্কতাও জারি করা হয়েছে । তবে এই নিম্নচাপের ফল ভোগ করতে হবে ওড়িশা ও ছত্তিসগড় কেও । তবে এই নিম্নচাপ ধীরে ধীরে ওড়িশার দিকে সরে যাবে । ফলে আগামী ৪৮ ঘন্টায় সে রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে । আগামী ৪৮ ঘন্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে ছত্তিসগড়েও ।

এই গভীর নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল থাকার আশঙ্কা করা হচ্ছে। গার্ড ওয়াল টপকে জল ঢুকতে শুরু করেছে দীঘায় । প্রবল জলোচ্ছাসের কারণে ভেসে যাচ্ছে দীঘার বিস্তীর্ণ অঞ্চল । ঝোড়ো হাওয়ার দাপটে উত্তাল হয়েছে সমুদ্র ।সৈকতের আশেপাশে কাউকেই যেতে দেওয়া হচ্ছে না ।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে , সোমবার উত্তর ২৪ পরগনা , দক্ষিণ ২৪ পরগনা , ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎসহ ঘন্টায় ৩০- ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে । এছাড়াও জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । এছাড়াও হাওড়া ও কলকাতায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির হতে পারে ।মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণ ২৪পরগনা , পূর্ব মেদিনীপুর , পশ্চিম মেদিনীপুর , কলকাতায় বজ্রবিদ্যুৎসহ ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে । এছাড়াও পুরুলিয়া , ঝাড়গ্রাম , বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টি হতে পারে ।

বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত দিন পাঁচেকের মধ্যে তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: