26 C
Kolkata
26 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 29, 2021

খারাপ সময় পিছু ছাড়ে না? কালসর্প দোষে ভুগছেন না তো! কালসর্প দোষ কী? লক্ষণ দেখে মিলিয়ে নিন

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কালসর্প দোষ জন্মকুণ্ডলীর অত্যন্ত ভয়াবহ একটি অবস্থা। জ্যোতিষবিদ্যা সম্পর্কে সামান্যতম ধারণা রয়েছে, এমন যে কেউ কালসর্প দোষের নামে আতঙ্কিত হয়ে পড়বেন। কিন্তু ঠিক কী এই কালসর্প দোষ? কেন এর নামেই এত ভয় সবার?

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কালসর্প দোষ বা কালসর্প যোগ হল জন্মকুণ্ডলীর এমন একটি অবস্থা, যেখানে জ্যোতিষবিদ্যার সাত গ্রহ – বুধ, শুক্র, মঙ্গল, রবি, চন্দ্র, বৃহস্পতি এবং শনি সবাই রাহু ও কেতুর ছায়ায় ঢাকা পড়ে যায়। জন্মকুণ্ডলীতে যদি রাহু এবং কেতুর মাঝে সব গ্রহ অবস্থান করে তখন যে দশা হয়, তাকেই বলে কালসর্প যোগ বা কালসর্প দশা। যে ব্যক্তির এই যোগ থাকে, তাঁকে সারাজীবন বিভিন্ন দুর্ভাগ্যের সঙ্গে লড়াই করে যেতে হয়। শত চেষ্টা করেও তার সেই দুর্ভাগ্যকে জয় করা কঠিন হয়ে পড়ে।

কালসর্প দোষের প্রভাব কারোর জীবনে অত্যন্ত ভয়াবহ হতে পারে। এর প্রভাবে জীবন সম্পূর্ণ ধ্বংস হয়ে যাওয়া বিচিত্র নয়। কালসর্প দোষে প্রভাবিত ব্যক্তি যা করতে যাবে, তাতেই ব্যর্থ হবে। জীবনের সমস্ত শুভ প্রভাবই নষ্ট হয়ে যেতে পারে কালসর্প দোষের ফলে। তবে কালসর্প দোষের প্রভাব কার জীবনে কতটা ভয়ঙ্কর হবে, তা ব্যক্তি বিশেষে অনেকটা নির্ভর করে।

ঘুম আপনার কাছে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে? ঘুমোলেই অসম্ভব সব ভয়ঙ্কর স্বপ্ন আপনার দু-চোখে ভিড় করে? সব সময় দুঃস্বপ্ন আপনাকে তাড়া করে বেড়ায়? তা হলে আপনার কালসর্প দোষ চলতে পারে। কালসর্প দোষের একটা প্রধান উপসর্গ দুঃস্বপ্ন দেখা।

জন্মকুণ্ডলীতে কালসর্প দোষ থাকলে সব সময় সাপের স্বপ্ন দেখবেন। যেহেতু কালসর্প দোষের দুই প্রধান গ্রহ রাহু ও কেতুর মধ্যে রাহু সাপের মাথা ও কেতু সাপের লেজের পরিচিতি বহন করে, তাই কালসর্প দোষ থাকলে সাপের স্বপ্ন দেখা আপনার নিয়মিত বিষয় হয়ে দাঁড়াবে।

কালসর্প দোষ থাকলে ব্যক্তিগত জীবনে কখনও সুখী হওয়া যায় না। বাড়িতে ঝগড়া-অশান্তি নিত্যদিন লেগেই থাকবে। যতই মানিয়ে নেওয়ার চেষ্টা করুন, কালসর্প দোষের প্রভাব থাকলে গৃহশান্তি ফিরবে না।

কালসর্প দোষকে খণ্ডণ করতে জ্যোতিষ শাস্ত্রবিদরা নাগপঞ্চমীতে পূজার নির্দেশ দেন। এর সঙ্গে বাড়িতে কালসর্প যন্ত্র টাঙানোর কথাও বলেন।

কালসর্প যোগে প্রতিকার। 
কালসর্প যোগ প্রতিকারের জন্যে প্রথমে কোনো ভালো  জোতিষীর পরামর্শ নিন এবং কালসর্প যোগ নিবারণ হেতু পূজাপাঠ করালে কালসর্প যোগ সম্পূর্ণ রূপে কেটে যায়। নিচে কিছু নিয়ম দেয়া হলো যার দ্বারা কালসাপ যোগ নিবারণ করা যায়।
১) প্রতি দিন শিব লিঙ্গমের পূজা করুন এবং সোমবার ও শনিবার নিরামিষ ভোজন করুন।
২) প্রতি মঙ্গল বার হনূমান জীর পূজা করা ভালো , সাথে হনূমান চালিশা পাঠকরলে শুভ ফল পাওয়া যাবে।
৩) মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ্ ও মহামৃত্যুঞ্জয় যন্ত্রম ধারণ করলে শুভ ফল লাভ হবে।
৪) নিজের শোবার ঘরে একটি ময়ূরের পাখনা রাখুন।
৫) কালো মাষকলাই পাখিকে খাওয়াতে হবে এবং পিঁপড়েকে চিনি খাওয়াতেহবে।
৬) কালসর্প যন্ত্রম গলায় ধারণ করলে শুভফল পাওয়া যাবে।
৭)  ২টি নারকেল স্রোতের জলে ভাসিয়ে দিতে হবে।
৮) দারিদ্র লোক-কে  ইচ্ছা আনসার দান করলে শুভ ফল পাওয়া যায়।
৯) গোমেদ ও ক্যাটস আই ধারণ করলে কালসর্প দোষের নিবারণ হয়।

কালসর্প যন্ত্র:

আমাদের রাশিচক্রে মোট বারো প্রকার কালসর্প দোষ আছে, এই দোষ যদি আপনার থাকে তবে তা আপনার জীবন ছারখার করে দিতে পারে। কালসর্প দোষের প্রকোপ নিয়ন্ত্রণে রাখতে এই যন্ত্র আপনার বাড়িতে প্রতিষ্ঠা করতে হবে। কালসর্প যন্ত্র যে কোনও শনি বা মঙ্গলবার অথবা অমাবস্যার দিন প্রতিষ্ঠা করতে হয়। কালসর্প যন্ত্র বাড়িতে প্রতিষ্ঠা করতে পারলে কালসর্পের প্রভাব কিছুটা কম হবে।

 

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: