27 C
Kolkata
27 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

কম বয়সে পাকাচুল নিয়ে দুশ্চিন্তা করছেন ? জেনে নিন এর সহজ সমাধান

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

বিভিন্ন জনের বিভিন্ন কারণে খুব অল্প বয়সে চুল পাকার সমস্যা শুরু হয়ে যায় । আর চুল পাকলে মনে হয় আমাদের বয়স বেড়ে গেছে । ঠিক এই কারণে পাকা চুল নিয়ে নানা বিরূপ পরিস্থিতির সম্মুখীন হন অনেকেই । আসলে অল্প বয়সে চুল পাকাটা বিব্রতকর একটি বিষয় ।এই অবস্হা থেকে মুক্তি পেতে সাহায্য নিতে পারেন প্রাকৃতিক উপাদানের । যা হেয়ার কালারের মত ক্ষণস্থায়ী নয় , দীর্ঘস্থায়ী সমাধান দেবে ।

আর এমনই প্রাকৃতিক উপাদান হল কারিপাতা । চুলের যত্নে কারিপাতার ব্যবহার আমাদের অনেকেরই অজানা । কারিপাতায় আছে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন , আয়রন , জিঙ্ক , ফলিক আ্যসিড এবং ভিটামিন যা আমাদের চুল পেকে যাওয়া রোধ করে চুলকে করে তোলে ঘন কালো মসৃণ ও স্বাস্থ্যোজ্জ্বল ।

উপকরণ:-

এক কাপ সতেজ কারি পাতা , ১/২ কাপ নারকেল তেল

পদ্ধতি:-

একটি পাত্রে ১/২ কাপ নারকেল তেল দিয়ে গ্যাসে বসিয়ে গরম করে নিন । অল্প গরম হয়ে উঠলে তাতে এক কাপ কারি পাতা দিয়ে দিন । হালকা আঁচে কিছু সময় গরম করার পর কারিপাতার রং কালো হয়ে উঠবে ।তখন তেলটি নামিয়ে ফেলুন ।ঠান্ডা হওয়ার জন্য ওভাবেই কিছু সময় রেখে দিন । ঠান্ডা হয়ে গেলে ব্যবহার করুন । সপ্তাহে দু থেকে তিন বার এটি ব্যবহার করুন ।স্নানের আগে সম্পূৰ্ণ চুলে লাগিয়ে মিনিট দশেক অপেক্ষা করুন ।তারপর কোন ভেষজ শ্যাম্পু দিয়ে মাথা ভালোভাবে ধুয়ে নিন ।
কম বয়সে চুল পাকা বন্ধ করতে এই তেলটি খুবই কার্যকরী

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: