29 C
Kolkata
29 C
Kolkata
বুধবার, জুলাই 28, 2021

কোন লগ্নের জাতকদের জন্য শনি শুভ? আর কোন লগ্নে অশুভ! জেনে নিন

জ্যোতিষে দশম ও লাভ স্থানে আধিপত্য বিস্তার করেন শনি। ব্যক্তির জীবনে কর্ম ও তার লাভের পরিস্থিতি শনি বিচার করেই জানা যায়। এ ছাড়াও এই গ্রহ গূঢ় বিদ্যা ও রহস্যের কারক। শনি আবার অষ্টম স্থানের কারক। নবগ্রহের মন্ত্রিমণ্ডলে চাকরের স্থান শনির। তাই শনি প্রধান ব্যক্তিকে অনেক বেশি কাজ করতে হয়। শনি শ্রমিক ও শোষিত শ্রেণিরও কারক। ন্যায় প্রক্রিয়ায়ও তার অধিকার রয়েছে। শনি ব্যক্তির কর্মফল প্রদান করে জাতককে ন্যায় দেন। এটি একটি পাপী গ্রহ। কোষ্ঠির যে স্থানে শনির দৃষ্টি থাকে, সেই স্থানের প্রভাব কমে যায়। মেষ থেকে মীন লগ্নের কোষ্ঠিতে পৃথক পৃথক স্থানের অধিপতি হয়ে বিভিন্ন ফল প্রদান করেন। ১২টি লগ্নে শনি জাতককে কী ফল দেয়, তা জেনে নেওয়া যাক—

মেষ লগ্ন

এই লগ্নের কোষ্ঠির জাতকদের জন্য শনি পরম রাজযোগ কারক। শনি দশম ও লাভের অধিপতি হওয়ার কারণে জাতককে অগাধ লাভ দেন, তবে এর জন্য শনি শুভ পরিস্থিতিতে থাকা উচিত। এই কোষ্ঠিতে বৃহস্পতি ও শনির যুতি কেন্দ্র ও ত্রিকোণে থাকলে জাতক জ্ঞানী ও গুণী হয়।

বৃষ লগ্ন

এই লগ্নের কোষ্ঠির জন্য শনি যোগকারক। ভাগ্যেশ ও দশমেশ হওয়ার কারণে জাতক শনির শুভ ফল লাভ করে। শনির শুভ পরিস্থিতি জাতককে ন্যায় প্রিয়, ধর্মাত্মা ও সাধু সন্তের প্রিয় করে তোলে।

​মিথুন লগ্ন

এই লগ্ন কোষ্ঠির জাতকদের জন্য শনি অকারক। মকর রাশির অষ্টম স্থানে শনি থাকার ফলে এমন পরিস্থিতি সৃষ্টি হয়। তবে কুম্ভ রাশির ভাগ্য স্থানে হওয়ার কারণে শনির শুভ পরিস্থিতি জাতককে দীর্ঘায়ু করে। এমনকি জাতক গবেষক হয়। এই লগ্নে শনি ও বুধের যুতি ভাগ্য বা দশম স্থানে থাকলে জাতক মহান গণিতজ্ঞ হন।

​কর্কট লগ্ন

এই লগ্ন কোষ্ঠিতে শনি জাতকের জন্য প্রবল অকারক। এই কোষ্ঠিতে শনি প্রবল মারকেশের ফল দেয়। কোষ্ঠির অষ্টম স্থানে শুভ গ্রহ পীড়িত হলে ও চন্দ্রের ওপর শনির দৃষ্টি থাকলে জাতক অল্পায়ু হয়।

​সিংহ লগ্ন

এই লগ্ন কোষ্ঠির জন্য শনি অকারক। এটি লগ্নেশ সূর্যের প্রবল শত্রু ও ষষ্ঠ স্থানের ফল অধিক প্রদান করে। শনি ভালো না-থাকলে জাতক সারাজীবন রোগ ও ঋণে ডুবে থাকে। কুম্ভ রাশি মারক স্থানে থাকার কারণে ভালো সহযোগী পাওয়া যায় না। অন্য দিকে বৃহস্পতি ও শুক্র দুর্বল হলে বিবাহে বিলম্ব হয়।

​কন্যা লগ্ন

এই লগ্ন কোষ্ঠির জাতকদের শনি সামান্য ফল দেয়। ফলিত জ্যোতিষে কন্যা লগ্ন সম্পর্কে যা ধারণা প্রচলিত আছে, তা হল কন্যা লগ্নের কোষ্ঠিতে নীচস্থ শনি অষ্টম স্থানে থাকলে জাতক নিশ্চিত কোটিপতি হয়। কন্যা লগ্নে কুম্ভ রাশি ষষ্ঠ স্থানে থাকলে ও শনি অষ্টম স্থানে থাকলে, তা বিপরীত রাজযোগ নির্মাণ করে। এর প্রভাবে জাতক নিজের শত্রুর অর্থেই কোটিপতি হবে।

​তুলা লগ্ন

এই লগ্নের জাতকদের জন্য শনি অত্যন্ত শুভ ও যোগকারক। মূল ত্রিকোণ রাশি পঞ্চমে থাকার কারণে ব্যক্তিকে শিক্ষা ও জ্ঞান দেয়। শনি ও শুক্রের যুতি কেন্দ্র বা ত্রিকোণে থাকলে জাতক উচ্চস্তরের ব্যবসায়ী হয়।

​বৃশ্চিক লগ্ন

এই লগ্নের কোষ্ঠির জন্য শনি অকারক। লগ্নেশ মঙ্গলের সঙ্গে শনি সহজ নন, আবার পরাক্রম স্থানের অধিপতি। এই লগ্ন কোষ্ঠিতে শনি চতুর্থ স্থানে শক্তিশালী হয়ে বসে থাকলে শশঃ রাজযোগ সৃষ্টি হয়। এর ফলে ভালো সম্পত্তি ভোগ করে জাতক।

​ধনু লগ্ন

এই লগ্ন কোষ্ঠির জাতকদের জন্য শনি সামান্য ফল প্রদান করে। শনি ও বৃহস্পতির পরিস্থিতি ঠিক থাকলে জাতক ধনী হয়। এই লগ্ন কোষ্ঠির জন্য শনি পরাক্রম স্থানের অধিপতি। তাই জাতককে পরিশ্রম করে ফল লাভ করতে হয়।

​মকর লগ্ন

এই লগ্ন কোষ্ঠির জন্য শনি রাজযোগ কারক, কারণ এটি শনিরই লগ্ন। এই লগ্ন কোষ্ঠির জন্য শনি একাধিক রাজযোগ নির্মাণ করে। ফলিত জ্যোতিষ অনুযায়ী মকর লগ্নের কোষ্ঠির ধন স্থানে বৃহস্পতি, শনি ও বুধ থাকলে জাতক বিদেশ থেকে সম্পত্তি অর্জন করে।

​কুম্ভ লগ্ন

এই লগ্ন কোষ্ঠির জাতকদের জন্য শনি অতি শুভ। এই লগ্ন কোষ্ঠিতে শনি ৩, ৬, ১১ কোনও পাপ গ্রহের দ্বারা দৃষ্ট হয়ে বসে না-থাকলে জাতক নিজের পরিশ্রমের জোরে কোটিপতি হয়। যদি শনি, শুক্র বা বৃহস্পতির সঙ্গে যুতি করলে সমস্ত কাজে লাভ দেয়। সেই জাতক উচ্চস্তরের জ্ঞানী হয়।

​মীন লগ্ন

এই লগ্ন কোষ্ঠির জন্য শনি দ্বাদশ স্থানের ফল অধিক প্রদান করার ফলে সামান্য শুভ। মীন লগ্নে শনির পরিস্থিতি অশুভ হলে জাতক রোগী হয়। আর্থিক লোকসান হয় তাঁর। এই লগ্ন কোষ্ঠিতে শনি লাভের অধিপতি হওয়ায় জাতককে লাভ প্রদান করে। তবে এর জন্য শনির শক্তিশালী হওয়া প্রয়োজনীয়।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: