28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

ওজন কমাতেও সাহায্য করে পনির

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

নিরামিষভোজীরা বাড়িতে বা বাইরে সব জায়গাতেই পনিরের পদ আছে কিনা খুঁজে বেড়ান ।এটাই পনিরের বিশেষত্ব যে , এটাকে নানা ভাবে তৈরি করা যায় । এটি দিয়ে স্নাক্স থেকে শুরু করে ডিনার পর্যন্ত অনেক সুস্বাদু রেসিপি রান্না করা যায় । কখনো হাতে বেশী সময় না থাকলেও খুব সহজেই এই রেসিপিটি তৈরি করা যায় । যারা খুব কষ্টকর রেসিপি বানাতে চান না , তাদের জন্য রইল সোজা এই রেসিপিটি ।

উপকরণ:-

পনির ৩০০ গ্রাম , কর্ণফ্লাওয়ার ১ টেবিলচামচ , আদা রসুন বাটা ১ টেবিলচামচ , টমেটো সস ১টেবিলচামচ , কাঁচা লঙ্কা কুচি ২ টি , লঙ্কা গুঁড়ো ১চাচামচ , গোলমরিচ গুঁড়ো ১ চাচামচ , নুন স্বাদমতো , মাখন পরিমাণমত

পদ্ধতি:-
প্রথমে পনির কিউব করে কেটে শুকনো কর্ণফ্লাওয়ারে মুড়িয়ে নিন ।এতে সামান্য নুন দিন ।এবার কিউব গুলো মাখনে ভেজে নিন ।এবার একটি প্যানে খানিকটা তেল নিন । এতে আদারসুন বাটা দিন । এটি একটু ভাজা ভাজা হয়ে গেলে কাচাঁ লঙ্কা ,নুন , গোলমরিচের গুঁড়ো ও সামান্য টমেটো ও চিলি সস দিন । এবার এতে পনির কিউব গুলো দিয়ে দিন । যদি ইচ্ছে হয় , দুফোঁটা পাতিলেবুর রসও দিতে পারেন ।ব্যস আপনার পনির ক্রিসপি রেডি ।
বেশিরভাগ ডায়েটিংয়ে মানুষজন রাতে প্রোটিন জাতীয় অথচ হালকা কিছু খেতে চান । এটি তাদের জন্য সেরা বিকল্প ।আপনার কাছে যদি সেজওয়ান সস ও মেয়োনিজ থাকে তাহলে সেগুলি দিয়ে পরোটায় লেয়ার বানিয়ে নিন এবং কাচাঁ পেঁয়াজের সাথে পনির রাখুন । এবার এটি রোলের মত করে মুড়িয়ে খান ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: