28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

অনলাইনে প্রতারণার শিকার বেকার যুবক , খোয়ালেন লক্ষাধিক টাকা

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

অনলাইনে প্রতারণার শিকার এক বেকার যুবক , খোয়ালেন কয়েক লাখ টাকা ।৩৪ বছর বয়সী মুম্বইয়ের আন্ধেরির এক ব্যক্তি জানিয়েছেন , তিনি চাকরির নামে প্রতারনার শিকার হয়েছেন । প্রতারককে তিনি ২.৫৮ লাখ টাকা দিয়েছেন ।তাঁর অভিযোগ , এক ব্যক্তি তাঁকে আ্যমাজনের জন্য আংশিক সময়ের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন ।যেখানে তাদের বিক্রি বাড়ানোর জন্য তাকে তাদের পণ্য কিনতে হবে এবং বিনিময়ে , তিনি প্রতিটি বিক্রয়ের পরে একটা মোটা কমিশন পাবেন ।প্রতারক বলেছে একবার কমিশন পেলে সে আদেশ বাতিল করতে পারে এবং তার টাকাও ফেরৎ পেতে পারে ।

অভিযোগকারী গত ৭ই সেপ্টেম্বর আন্ধেরি থানায় এফআইআর দায়ের ।তার অভিযোগ , মহামারীর কারণে তিনি কাজ খুঁজে পাচ্ছেন না এবং তার স্ত্রী একটি বেসরকারি সংস্থায় কাজ করেন । তিনি মরিয়া হয়ে একটি চাকরি খুঁজছিলেন এবং তার ফোনে একটি মেসেজ ঢোকে । যেখানে আ্যমাজনে কাজ করার জন্য একটি চাকরি অফার করা হয় , সেইসঙ্গে তাকে আরও প্রশ্নের জন্য একটি মোবাইল নম্বর দেওয়া হয়েছিল ।এরপর সে এই নম্বরে ফোন করে এবং তাকে বোঝানো হয় তাকে কি কি করতে হবে । প্রতারক তাকে বলেছিল যে আ্যমাজন পণ্যের বিক্রয় বাড়াতে সহায়তা করে তিনি কমিশনের মাধ্যমে প্রতিদিন ৮০০০ টাকা উপার্জন করতে পারবেন ।এর জন্য তাকে দেওয়া একটি ই -ওয়ালেট আ্যকাউন্টে অর্থপ্রদান করে প্রথমে একটি পণ্য কিনতে হবে এবং শীঘ্রই তিনি এর জন্য একটি কমিশন পাবেন ।

অভিযোগ কারীর আস্থা অর্জনের জন্য প্রতারক তাকে ২০০ , ১০০০ , ৩০০০ টাকা অল্প পরিমাণে বিনিয়োগ করতে বাধ্য করে এবং অভিযোগকারীকে দেওয়া ই-ওয়ালেট আ্যকাউন্টে কমিশন হিসেবে যথাক্রমে ১১৮ , ৪৬৮ , ১৪০০ টাকা পায় ।যদিও এরপরে আর টাকা সে পায়না ।এরপর সে পুলিশের দ্বারস্থ হয়ে সবকিছু জানায় । পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: