26 C
Kolkata
26 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 29, 2021

Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে তৎপর সিবিআই, শিল্পসদনেই জিজ্ঞাসাবাদ

সামনে ভবানীপুরের উপনির্বাচন, দলের কাজে ব্যস্ত থাকবেন। সিবিআইয়ের তলব পেয়েও তাই তাদের দপ্তরে যাওয়া সম্ভব নয়। ইমেল পাঠিয়ে সিবিআই-কে এমনই জানিয়েছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত। আইকোর মামলতায় তাঁকে সোমবার হাজিরার নির্দেশ দিয়েছিল CBI। CGOকমপ্লেক্সে এদিন তাঁকে তলব করা হয়েছিল বলে CBI সূত্রে খবর। তাঁর সেই উত্তর পেয়ে শিল্পভবনেই পৌঁছে গেল সিবিআই (CBI)। ক্যামাক স্ট্রিটের শিল্পভবনই আপাতত পার্থ চট্টোপাধ্যায়ের কাজের জায়গা। তাই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য অফিসেই পৌঁছলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৩ প্রতিনিধি।

সারদা, রোজভ্যালি, আইকোর-সহ রাজ্যের একাধিক অর্থলগ্নি সংস্থার অনিয়মের তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। আইকোর সংস্থার বিরুদ্ধে তদন্তে নেমে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ওই সংস্থার যোগ খুঁজে পেয়েছেন তদন্তকারীরা। তদন্তে গোয়েন্দারা একটি ভিডিও ক্লিপ পেয়েছেন। যেখানে দেখা যাচ্ছে যে, ভুয়ো অর্থলগ্নি সংস্থার একটি অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের এই মন্ত্রী। সেই ভিডিও সংক্রান্ত বিষয়েই পার্থবাবুকে জিজ্ঞাসাবাদের করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দারা।

প্রসঙ্গত, অর্থলগ্নিকারী সংস্থা আইকোরের একটি অনুষ্ঠানে তাঁকে উপস্থিত থাকতে দেখা গিয়েছিল। সূত্রের খবর, সে বিষয়েই জিজ্ঞাসাবাদ করতেই নোটিশ পাঠানো হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। তবে তিনি হাজিরা এড়ানোয় এরপর তদন্ত সংস্থার আধিকারিকরা তৃণমূল মহাসচিবের বাড়ি কিংবা অফিসে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন বলেও জানা যাচ্ছে।

এরপরই তৎপর হয় কেন্দ্রীয় গোয়েন্দারা। ১২টা বাজার আগেই রাজ্যের শিল্পভবনে পৌঁছে যান তিন জন সিবিআই আধিকারিক। সেখানেই আইকোর মামলা সংক্রান্ত তদন্তে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ চলছে।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: