27 C
Kolkata
27 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 22, 2021

পঞ্জশিরে তালিবানি হামলা বন্ধ হোক , ফের যুদ্ধের বদলে শান্তিপূর্ণ আলোচনার ডাক মাসুদের

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

যুদ্ধ নয় , শান্তি চাই , ফের তালিবানদের এমনই এক বার্তা দিলেন আফগানিস্তানের প্রতিরোধ বাহিনীর নেতা আহমেদ মাসুদ ।একাধিকবার যুদ্ধের বদলে বোঝাপড়ার ডাক দিয়েছেন তিনি ।কিন্তু বোঝাপড়ার টেবিলে গিয়ে ভেস্তে গেছে আলোচনা ।

প্রায় তিন সপ্তাহ হল আফগানিস্তান দখল করেছে তালিবানরা । খুব সহজেই আফগানিস্তানের অধিকাংশ দখল করে নিয়েছে তারা । রাষ্ট্রপতি ভবনেরও দখল নিয়েছে তারা ।কিন্তু আফগানিস্তানের উত্তরে গিয়েই আটকে গেছে তালিবানরা । পঞ্জশির এখনও তালিবান মুক্ত ।আর এর নেপথ্যে আছে প্রতিরোধ বাহিনী ও তার নেতা আহমেদ মাসুদ । বারবার তালিবানদের পক্ষ থেকে আঘাত আসছে পঞ্জশিরে ।কিন্তু বারবার তা প্রতিরোধও হচ্ছে ।যুদ্ধ চলছেই উত্তরে । কিন্তু এই যুদ্ধের অবসান চান আহমেদ মাসুদ ।রবিবার ফেসবুকে এক বার্তা দিয়ে বোঝাপড়ার রাস্তায় হাঁটার কথা আবারও বলেন তিনি ।তবে শর্ত একটাই, পঞ্জশির ও আন্দারাব তালিবান মুক্ত থাকতে চায় ।তাঁরা নিজেদের মতো উত্তরে থাকতে চায় ।কিন্তু তালিবানরা সেই শর্তে রাজি নয় ।তাদের চাই পুরো আফগানিস্তান ।তাই লড়াই অব্যাহত ।

রবিবার ফেসবুকে একটি পোষ্টে মাসুদ লেখেন , “তালিবানদের সঙ্গে শান্তির আলোচনায় যেতে তৈরী আফগানিস্তানের প্রতিরোধ বাহিনী ।তবে তালিবানদের আক্রমণ বন্ধ করতে হবে ।শর্ত একটাই পঞ্জশির ও আন্দারাব তালিবানদের দখলমুক্ত থাকবে “। এর আগেও একাধিক বার আলোচনা চেয়ে বার্তা দিয়েছেন আহমেদ মাসুদ । কিন্তু তালিবানদের তরফ থেকে কোন উত্তর আসেনি ।তাই আবারও যুদ্ধের বদলে শান্তিপূর্ণ আলোচনার বার্তা মাসুদের ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: