29 C
Kolkata
29 C
Kolkata
মঙ্গলবার, জুলাই 27, 2021

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা আইপিএস রচপাল সিং (Rachhpal Singh)। বৃহস্পতিবার ভোরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। পরপর দু’ বছর তারকেশ্বরের বিধায়ক নির্বাচিত হয়েছিলেন প্রাক্তন IPS। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজ্যে। প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর।

তিনি বলেন, ‘বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল সিংয়ের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তারকেশ্বর অঞ্চলের উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। তিনি রাজ্য সরকারের পর্যটন দফতর এবং পরিকল্পনা দফতরের মন্ত্রী ও ওয়েষ্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক ও প্রশাসনিক জগতে শূন্যতার সৃষ্টি হল’।

রচপাল সিং দীর্ঘদিন ধরেই তৃণমূলের সঙ্গে যুক্ত।সিঙ্গুর আন্দোলনের সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দেখা গিয়েছিল তাঁকে। নন্দীগ্রাম আন্দোলনেও তৃণমূল নেত্রীর পাশে ছিলেন রাজনীতিক। ১৯৭৪ ব্যাচের এই আইপিএস চাকরিজীবন থেকে অবসর নেওয়ার পরই তৃণমূলে যোগ দেন। বাম আমলে পুলিশের অন্দরের দুর্নীতি এবং সরকার ঘনিষ্ঠ পুলিশ কর্তাদের বড় পদে নিয়োগ নিয়ে একাধিকবার সরব হয়েছিলেন। ২০১১ সালে রাজ্যে পালাবদলের সময় হুগলির তারকেশ্বর থেকে বিধায়ক হন তিনি। ২০১৬ সালেও তারকেশ্বর থেকে ভোটে জিতে আসেন তিনি। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি রাজ্যের পর্যটন এবং পরিকল্পনা দপ্তরের মন্ত্রী ছিলেন। পরে তিনি রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান হন।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: