27 C
Kolkata
27 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 22, 2021

পুজোর সাজে নতুন ট্রেন্ড , খোপায় গোঁজা জবাফুলের কুঁড়ি নেট দুনিয়ায় উঠল ঝড়

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

এবার পুজোর নতুন ট্রেন্ড , খোঁপায় গোজা জবাফুলের কুঁড়ি । শুনতে একটু অন্যরকম লাগলেও এই নতুন ফ্যাশনেই সেজে উঠতে চলেছেন বঙ্গ নারীরা ।ইতিমধ্যেই একাধিক ইনস্টাগ্রাম পোস্টে অভিনেত্রী থেকে সাধারণ অনেককেই দেখা যাচ্ছে এই অনন্য সাজে ।
নেটদুনিয়ায় জবাফুলের কুঁড়ি তে এক সাবেকিয়ানা সাজে ঝড় তুলেছেন একাধিক বঙ্গনারী ।কাউকে দেখা গিয়েছে খোঁপায় জবাফুলের কুঁড়ি দিয়ে সাজানো এক অনন্য এবং আকর্ষণীয় রূপে আবার তেমনি দেখা গিয়েছে পরনে অফ হোয়াইট শাড়ি , জরির পাড় , কনট্রাস্ট ব্লাউজ , পায়ে আলতা ও মাথায় লাল জবা, এই লাস্যময়ী রূপে ।তবে কেবল জবাফুলের কুঁড়ি ই নয় , অনেককে দেখা গিয়েছে চুলের কাঠ গোলাপের সাজেও ।

জসীমউদ্দীনের নায়িকা সাজুর মতো কলমী ফুলে খোঁপা না সাজালেও উৎসব অনুষ্ঠানে ফুল দিয়ে চুল সাজানো বাঙালী নারীর সাজের ঐতিহ্য । বলাই বাহুল্য উৎসব অনুষ্ঠানে খোঁপায় ফুল ছাড়া বাঙালী নারীর সাজ থেকে যায় অসম্পূর্ণ । যেকোন উৎসবে খোঁপায় ফুল পরা চাই । সে হোক আসল ফুল বা কাগজের । খোঁপায় ফুল পরাটাই মূল উদ্দেশ্য ।

তবে এই সাজ আজকের নয় , বহুদিনের । আগে মায়েদের দেখা যেত লম্বা চুল পেঁচিয়ে সুন্দর করে খোঁপা করে তাতে লাল গোলাপ বা জুঁইফুলের মালা জড়াতে ।খোঁপা কালের চক্রে ঘুরে এসেছে আবার ।তবে এখন এক ট্রেন্ড হয়েছে চুলের খোঁপায় জবাফুলের কুঁড়ির ফ্যাশন ।যদিও সেই ফুলের কুঁড়ি গুলো আসল ফুলের কুঁড়ি হবে তা একেবারেই নয় । কারণ বর্তমান বাজারে এসেছে আর্টিফিশিয়াল বিভিন্ন ফুলের সম্ভার ।ফলে সারা বছর ই বিভিন্ন সময়ে সব মরসুমের ফুল লাগিয়ে খোঁপা সাজাতে পারবেন নারীরা ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: