27 C
Kolkata
27 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 22, 2021

Salman Khan Selmon Bhoi Game: নাম ও ছবি ব্যঙ্গ করে অনলাইন ভিডিয়ো গেম, ছুটলেন আদালতে

আদালতের দ্বারস্থ অভিনেতা সলমন খান (Salman Khan)। ২০০২ সালের ‘হিট অ্যান্ড রান’ মামলার উপর ভিত্তি করে গেম বানানো হয়েছে। সেই অভিযোগ তুলে বলিউড অভিনেতা সলমান খান (Salman Khan) মুম্বই সিভিল কোর্টের দ্বারস্থ হয়েছিলেন (Salman Khan on Selmon Bhoi)। অভিনেতার নাম অনুসারে ভিডিও গেমটির নাম রাখা হয়েছে ‘সেলমন ভাই’ (Selmon Bhai)।

গত মাসেই মুম্বই সিভিল কোর্টে এক অনলাইন ভিডিয়ো গেম ডেভেলপারের বিরুদ্ধে মামলা করেন তিনি। বেশ কিছুদিন ধরেই অনলাইনে জনপ্রিয়তা পায় ‘সেলমন ভই’ (Selmon Bhoi) নামের একটি ভিডিয়ো গেম। অভিনেতার অভিযোগ সেই ভিডিয়ো গেমে যে ছবি ব্যবহার করা হচ্ছে তা সলমনেরই ব্যঙ্গচিত্র। এছাড়াও অভিনেতাকে বলিউডে অনেকেই সলমন ভাই বলে ডাকেন, তাঁর সেই নাম ব্যঙ্গ করেই এই গেমের নামকরণ করা হয়েছে ‘সেলমন ভই’, এমনটাই দাবি অভিনেতার।

এবার, এক রিপোর্ট অনুযায়ী, মুম্বই সিভিল কোর্ট একটি নির্দেশিকা জারি করেছেন, যেটা অনুযায়ী ওই গেমে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই খেলাটি বলিউড তারকা যে ‘হিট অ্যান্ড রান’ কেসের সঙ্গে জড়িত তার ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। সিভিল আদালতের বিচারক কে এম জয়সওয়াল সোমবার অর্ডার পেশ করেন এবং মঙ্গলবার তা প্রকাশ করা হয়।

রিপোর্টে আরও জানানো হয়েছে, এই ভিডিয়ো গেমটির নির্মাতা প্যারোডি স্টুডিয়োজ প্রাইভেট লিমিটেডকে সলমান সম্পর্কিত আর কোনও ধরনের জিনিস প্রচার কিংবা এই গেমটি নিয়ে কোনও ধরনের প্রচার করা বা নতুন করে তৈরি করাতে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। পাশাপাশি গুগল প্লে স্টোর ও অন্যান্য প্ল্যাটফর্ম থেকেও সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত ২০০২ সালের সেপ্টেম্বর মাসে সলমান খানের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উঠে যায় ফুটপাথে। যার ফলে গাড়ির চাকার তলায় পিষ্ট হন রাস্তায় শুয়ে থাকা কয়েকজন। ওই ঘটনায় মৃত্যুও হয় একজনের। আহত হন চার জন। এই ঘটনার জন্য ট্রায়াল কোর্ট Salman Khan-কে পাঁচ বছরের কারদণ্ডের সাজা শোনান। দীর্ঘদিন মামলা চলার পর আদালতে প্রমাণিত হয় যে চালকের আসনে ছিলেন না ভাইজান। অবশেষে ২০১৫ সালে তাঁকে বেকসুর খালাস করে বম্বে হাইকোর্ট।

বর্তমানে Salman Khan চূড়ান্ত ব্যস্ত তাঁর আগামী ছবি Tiger 3-র শ্যুটিং। রাশিয়াতে চলেছে শ্যুটিংং।এই ছবিতে ফের একবার Katrina Kaif-এর সঙ্গে জুটি বাঁধবেন সল্লু ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: