27 C
Kolkata
27 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 22, 2021

সারাদিনে ল্যাপটপের সামনে কাজ করছেন , সাবধান হোন সামনেই বড়ো বিপদ

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

করোনার জেরে ওয়ার্ক ফ্রম হোমে ব্যস্ত সরকারি ও বেসরকারি অফিসের কর্মীরা । গত কয়েকমাসে এই ভাবে বাড়ি থেকে কাজ করতেই বেশি অভ্যস্ত হয়ে পড়েছেন সবাই । বাড়িকে উপযুক্ত অফিসের মতো তৈরী করে ফেলেছেন অধিকাংশরাই । কর্পোরেট সেট আপ তৈরী করতে কোনও ত্রুটি রাখেননি ।

শুধু অফিসের কাজ তো নয় , বাড়ির কাজকর্ম কে সামলে দিব্য অফিসের কাজ করছেন । কিন্তু করোনা সংক্রমণ নিম্নমুখী হতে না হতেই অফিস খোলার উদ্যোগ নিচ্ছে বেশ কিছু সংস্থা ।ফলে আগের পদ্ধতিতেই অভ্যস্ত হওয়ার সময় এসেছে ।

কর্মক্ষেত্রে সাধারণত লাঞ্চ টাইমে বা ব্রেকের সময়ে বাইরে খাওয়ার নিয়ম রয়েছে । কাজের চাপ কমাতে ক্যাফেটেরিয়াই অফিসের প্রাণকেন্দ্র হয়ে ওঠে । দীর্ঘদিন ধরে ওয়ার্ক ফ্রম হোম করায় সেই মজাদার দিনগুলিকে অনেকেই মিস করছেন ।

একহাতে কিবোর্ড , অন্যহাতে টিফিনবক্সের চামচ এভাবেই কাজ করতে হয় অনেককে । কম্পিউটারে মাথা গুঁজে কাজ করতে ব্যস্ত হয়ে পড়েন ।দ্রুতগতিতে খাওয়া শরীরের জন্য একেবারেই উপযুক্ত নয় । বাড়িতে থাকাকালিন ডাইনিং টেবিলে বসে খাওয়ার অভ্যেস হঠাৎ করে বদলে ফেলবেন না । কাজের চাপ শেষ করতে গিয়ে অনেকেই এই সময় হাতের কাছে যা পান তাই খান । নুডলস , স্যান্ডউইচ , বার্গার বা ফ্রাইয়ের মতো খাবার খান যা কখোনোই পুষ্টিকর খাবারের বিকল্প হতে পারেনা ।তবে মাঝে মাঝে বিরতি নিতে হয় ।নাহলে মানসিক চাপ আরও বৃদ্ধি পায় । প্রয়োজনীয় বিরতি না নিলে বা অফিসের অন্যান্য কর্মীদের সঙ্গে কথা না বললে , খাবার খাওয়ার আনন্দ উপভোগ না করলে আপনি মানসিক সমস্যায় ভুগতে পারেন ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: