29 C
Kolkata
29 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 22, 2021

স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও রোগীর পরিবারের কাছে টাকা চাইল নার্সিংহোম

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও বৃদ্ধ রোগীর পরিবারের কাছ থেকে টাকা চাওয়ার অভিযোগ উঠল এক বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে ।ঘটনাটি ঘটেছে হাওড়ার শিবপুর এলাকায় । রোগীর পরিবারের পক্ষথেকে শিবপুর থানায় অভিযোগ দায়ের করা হয় ।পরে নার্সিংহোম কর্তৃপক্ষের তরফে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয় ।

জানা গিয়েছে , বৃদ্ধ রোগীর নাম রাজকুমার সিং। তাঁর বয়স ৭১ । শিবপুর এলাকারই বাসিন্দা । গত ৯ তারিখ তাঁর ডান পায়ে অস্ত্রোপচার হয় । রাজকুমার বাবুর ছেলে আদিত্য কুমার সিংয়ের অভিযোগ , স্বাস্থ্যসাথী কার্ড রয়েছে তাঁদের । সেই অনুযায়ী চিকিৎসায় কোনও টাকা খরচ হওয়ার কথাই নয় । কিন্তু হাসপাতালের এক চিকিৎসক চিকিৎসার খরচ হিসাবে টাকা চান । এক কর্মীর মাধ্যমে চিকিৎসক নগদ টাকা চান বলে অভিযোগ ।

স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও কেন টাকা চাওয়া হবে ? এই প্রশ্ন তুলেছেন আদিত্য কুমার সিং । এই প্রসঙ্গে শিবপুরের ওই বেসরকারি নার্সিংহোমের চিফ অপারেটিং অফিসার সংগীতা হাজরা জানান , হাসপাতালের চিকিৎসকরা ভিজিটিং কনসালট্যান্ট হন । সেক্ষেত্রে কেউ যদি নার্সিংহোমের বাইরে টাকা চেয়ে থাকেন তাহলে নার্সিংহোমের কিছু করার নেই । নার্সিংহোম ওই রোগীর পরিবারের থেকে কোনও টাকা চায়নি । তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ।

উল্লেখ্য , রাজ্য সরকারের দেওয়া স্বাস্থ্যসাথী কার্ড গ্রাহ্য করতেই হবে । রোগীর চিকিৎসার জন্য সমস্ত বেসরকারি হাসপাতালগুলির জন্য এমনই নির্দেশিকা জারি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে , কিছু বেসরকারি হাসপাতাল মানছে না সেই নির্দেশ । অভিযোগ প্রমাণিত হলে এ বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিল রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: