28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 21, 2021

শূন্যপদে নিয়োগের দাবিতে শিক্ষক দিবসে পথে হবু শিক্ষকেরা

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

শিক্ষক ও হবু শিক্ষকদের দাবিদাওয়া নিয়ে শহরে প্রায় রোজ ই চলছে বিক্ষোভ সমাবেশ ।তার ব্যতিক্রম হল না রবিবার শিক্ষক দিবসেও ।এদিন সকালে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে তাদের দাবিদাওয়া জানাতে যান শারীরশিক্ষা ও কর্মশিক্ষা বিষয়ে এসএসসি পাশ , ওয়েটিং লিষ্টে থাকা চাকরিপ্রার্থীদের একাংশ ।

লেকটাউন থানার পুলিশ সেখানে ই তাদের আটক করে । এক চাকরিপ্রার্থী জানান , দুবছর হয়ে গেল তাঁরা স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় পাশ করে প্যানেলভুক্ত হয়ে বসে রয়েছেন । নিয়োগের দাবিতে তাঁরা ২০১৯ সালে প্রেস ক্লাবের সামনে অনশন ও করেছিলেন । ওই প্রার্থী বলেন , “মুখ্যমন্ত্রী সেই সময়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন, দ্রুত নিয়োগ হয়ে যাবে ।কিন্তু এখনও পর্যন্ত কাউন্সেলিংই হয়নি আমাদের ।আমরা কেন এতদিন বঞ্চিত থাকব” ?

অন্যদিকে চাকরিতে স্থায়ীকরণ এবং বেতন বৃদ্ধির দাবিতে এদিন হাওড়া স্টেশন এবং হাওড়া সেতু চত্বরে বাটি হাতে বিক্ষোভ দেখান ন্যাশনাল স্কিলড কোয়ালিফাইং ফ্রেমওয়াক – এর বৃত্তিমূলক শিক্ষকেরা ।এক শিক্ষক জানান , তাঁরা নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সরকার ও সরকার পোষিত উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে কারিগরি বিষয়ে পড়ান । তাঁদের অভিযোগ , কারিগরি বিষয়গুলিতে শিক্ষার গুরুত্ব যেখানে বর্তমানে বাড়ছে , সেখানে তাঁদের নিয়োগ করা হচ্ছে বাইরের সংস্থার মাধ্যমে ।স্থায়ীকরণ তো হচ্ছেই না , উল্টে চাকরি থেকে বসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে । পাশাপাশি তাঁদের বেতন খুব কম এবং অনিয়মিত ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: