28 C
Kolkata
28 C
Kolkata
মঙ্গলবার, সেপ্টেম্বর 28, 2021

সকালের জলখাবারে ঝটপট বানিয়ে নিন চিঁড়ের পোলাও

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

অবসর সময়ে মুড়ি – চিঁড়ে খেতে সবায়ের ই ভালো লাগে । তবে শুধু শুধু মুড়ি বা চিঁড়ে চিবোতে ততটা মজা লাগে না । তবে ইচ্ছে হলে খুব অল্প সময়ে বানিয়ে নিতে পারেন চিঁড়ের পোলাও । এটি অল্প খিদের সমাধান হিসেবে ঝটপট তৈরি হয়ে যায় । আবার খেতে সুস্বাদু ও পুষ্টিকর ও ।তাহলে জেনে নেওয়া যাক এর রেসিপিটি ।

উপকরণ:-

চিঁড়ে ২কাপ , ঘি ২টেবিলচামচ , তেল পরিমাণমত , গোলমরিচের গুঁড়ো ১ চাচামচ , নুন স্বাদমতো , মটরশুঁটি ১ টেবিলচামচ , হলুদ ও লাল ক্যাপসিকাম কুচি ১ টেবিলচামচ , কাঁচা লঙ্কা কুচি ১ টেবিলচামচ , আদাবাটা ১ চা চামচ , পেঁয়াজ কুচি ২ টেবিলচামচ, রসুন বাটা ১ চা চামচ, ধনে পাতা পরিমাণ মতো

পদ্ধতি:-
প্রথমে চিঁড়ে অল্প করে ধুয়ে ভালোকরে জল ঝরিয়ে নিন ।এরপর ফ্রাইপ্যানে ঘি ও তেল গরম করে নিন । এবার গরম তেলে সব সবজি ,মটরশুঁটি , লাল ও হলুদ ক্যাপসিকাম কুচি , নুন , কাঁচা লঙ্কা কুচি ও পেঁয়াজ কুচি মিশিয়ে ভেজে নিন ।
এরপর একে একে দিন আদা বাটা , রসুন বাটা , ধনে পাতা কুচি , নুন , ও গোলমরিচের গুঁড়ো।আরও কিছুক্ষণ ভালোকরে ভেজে নিন ।তারপর এতে দিন জল ঝড়ানো চিঁড়ে ।ভালো করে মিশিয়ে কিছুক্ষণ রান্না করুন ।ইচ্ছে হলে সামান্য চিনি দিতে পারেন । এরপর নামিয়ে নিয়ে সাজিয়ে পরিবেশন করুন চিঁড়ের পোলাও ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: