33 C
Kolkata
33 C
Kolkata
শনিবার, অক্টোবর 16, 2021

সংযুক্তকরণ হল জি এন্টারটেনমেন্ট – সোনি পিকচার্স এর, অনুমোদন দিল ZEEL বোর্ড

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

গাঁটছড়া বাঁধতে চলেছে জি এন্টারটেনমেন্ট এবং সোনি পিকচার্স । জি এন্টারটেনমেন্টের বোর্ড মূলত জি এন্টারটেনমেন্ট এবং সোনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া -এর সংযুক্ত হওয়ার বিষয়টিতে অনুমোদন দিয়েছে । মূলত সংযুক্তিকরণে নীতিগতভাবে রাজি হল দুই সংস্থা ।

এই চুক্তির ক্ষেত্রে সোনি পিকচার্স এন্টারটেনমেন্ট প্রায় ১.৫৭৫ বিলিয়ন ডলার লগ্নি করবে বলে জানা যাচ্ছে । দুই সংস্থা এবার একযোগে কাজ করবে । নয়া সংযুক্ত সংস্থার এমডি ও সিইও পদে বহাল থাকবেন পুনিত গোয়েঙ্কা । তবে চুক্তির ক্ষেত্রে জি এন্টারটেনমেন্টের শেয়ারহোল্ডারদের শেয়ার থাকবে ৪৭.০৭ শতাংশ , সোনি পিকচার্স নেটওয়ার্ক এর অংশীদারিত্ব থাকবে ৫২.৯৩ শতাংশ । ভারতের শেয়ার বাজারে সর্বজনীনভাবে তালিকাভুক্ত সংস্থা হিসেবে নিজেদের জায়গা বজায় রাখতেই এক যোগ হওয়ার সিদ্ধান্ত দুই সংস্থার ।

কাজের ক্ষেত্রটিকে আরও উন্নত করার লক্ষ্যে ডিজিটাল আ্যসেট , প্রোডাকশন অপারেসন , প্রোগ্রাম লাইব্রেরী এবং একটি একক নেটওয়ার্ক তৈরী করার চেষ্টা চলছে । ZEEL এবং SPNI একটি non- binding term sheet – এর নিয়মে কাজ করবে । যেখানে আগামী ৯০ দিনের মধ্যে বেশ কিছু কাজ একসঙ্গে করতে থাকবে । জি এক্ষেত্রে শেয়ারহোল্ডিং ৪ শতাংশ থেকে বৃদ্ধি করে ২০ শতাংশ করার বিকল্প সিদ্ধান্ত নিতে পারে বলে মনে করা হচ্ছে ।

যদিও এই দুই সংস্থা সংযুক্তিকরণের ফর পরিচালন পর্ষদের সদস্য কারা হবেন তা বেশীরভাগটাই সোনি গ্রুপ দ্বারা মনোনীত হবে বলে খবর । এর মাধ্যমেই ভারতের শেয়ার বাজারে অন্তভুর্ক্ত হতে চলেছে এই কোম্পানি ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: