35 C
Kolkata
35 C
Kolkata
শুক্রবার, মে 14, 2021

আজ প্রথম দফার নির্বাচন ৫ টি জেলার ৩০ টি আসনে ১৯১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ

 

 

কলকাতা মিডিয়া ওয়েবডেস্কঃ সকাল সাতটা থেকে শুরু হবে ভোটগ্রহণ। আজ রাজ্যে প্রথম দফার ও ৫টি জেলার ৩০টি আসনে ভোট নেওয়ার জন্য কড়া নিরাপত্তার বন্দোবস্ত করেছে কমিশন। শনিবার পশ্চিমবঙ্গে ৮ দফার বিধানসভা ভোটের প্রথম পর্ব। ৩০ আসনে ভাগ্য নির্ধারণ হবে ১৯১ জন প্রার্থীর।৭৯৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এই ভোটের কাজে নিয়োগ করা হয়েছে। বুথের ১০০ মিটারের মধ্যে কোনো রাজ্য পুলিশের অফিসাররা থাকতে পারবেন না বলে কমিশন আগেই জানিয়ে দিয়েছে। শুধু রাজ্য পুলিশের কর্মীরা ভোটের লাইন ঠিক করবে।

এক নজরে দেখে নেওয়া কোন কোন আসনে আজ ভোট হচ্ছে

প্রথম দফা: ২৭ মার্চ মোট আসন- ৩০। যে বিধানসভা কেন্দ্রগুলিতে ভোট হবে: পটাশপুর, কাঁথি উত্তর, ভগবানপুর, খেজুরি (এসসি), কাঁথি দক্ষিণ, রামনগর, এগরা, দাঁতন, নয়াগ্রাম (এসটি), গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম, কেশিয়ারী (এসটি), খড়গপুর, গড়বেতা, শালবনী, মেদিনীপুর, বিনপুর (এসটি), বান্দোয়ান (এসটি),বলরামপুর, বাঘমুণ্ডি, জয়পুর, পুরুলিয়া, মানবাজার (এসটি), কাশীপুর, পারা (এসসি), রঘুনাথপুর (এসসি), শালতোড়া (এসসি), ছাতনা, রানিবাঁধ (এসটি), রাইপুর (এসটি

 

 

নির্বাচনের কাজে নিয়োজিত প্রতিটি ভোট কর্মীকে করোনা বিধির সতর্কতা হিসেবে মাস্ক, স্যানিটাইজার ও গ্লাভস দেওয়া হয়েছে। কোনো ভোটার মাস্ক ছাড়া বুথে প্রবেশ করতে পারবেন না। ভোটারের একটি হাতে গ্লাভস পড়তে হবে। সেই হাত দিয়েই সেই ইভিএম মেশিনে বোতাম টিপবে। পরে সেই গ্ল্যাভস জঞ্জালের বালতিতে ফেলতে হবে। বুথে কোনো ভোটদাতার শারীরিক পরিস্থিতি যদি অনুরূপ না থাকে, তাহলে তাঁকে ভোট পর্বের শেষ ঘন্টায় এসে ভোট দিতে হবে। এর জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা ভোট গ্রহণ কেন্দ্র গুলিতে রাখা হচ্ছে।

বুথের ভেতরে ও বুথের বাইরে ১০০ মিটার অঞ্চল জুড়ে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। যার প্রতিটি ফুটেজ কমিশনের আধিকারিকরা কড়া পর্যবেক্ষণের মধ্যে রাখবে। বুথের বাইরে কুইক রেস্পন্স টিম মোতায়েন থাকছে। যেখানে জিপিআরএস মাধ্যমে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা কোথাও কোনো উত্তেজনা বা গন্ডগোলের খবর পাওয়া মাত্রই ছুটে যাবেন।

 

- Advertisement -spot_img
- Advertisement -spot_imgspot_img
- Advertisement -spot_img
- Advertisement -spot_img

Latest news

- Advertisement -spot_img
- Advertisement -
- Advertisement -spot_img
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.