31 C
Kolkata
31 C
Kolkata
রবিবার, আগস্ট 1, 2021

ভয়াবহ আগুনে ভস্মীভূত স্ট্র্যান্ড রোডের রবারের গুদাম

ফের কলকাতা শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। ৩০ নম্বর স্ট্র্যান্ড রোডে রাবারের বেল্টে গুদামে বিধ্বংসী আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১০ ইঞ্জিন। ঘিঞ্জি এলাকায় আগুন দ্রুত আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। বুধবার সকালে চলছে কুলিং প্রসেস। কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। তা খতিয়ে দেখা হচ্ছে।

মঙ্গলবার রাত সাড়ে এগারোটা নাগাদ আচমকাই স্ট্র্যান্ড রোডে ওই গুদাম থেকে কালো ধোঁয়া বেরতে দেখা যায়। মুহূর্তের মধ্যেই সকলের নজরে আসে আগুনের লেলিহান শিখা। স্থানীয় বাসিন্দারাই দমকলে খবর দেয়। জেশপ বিল্ডিংয়ের পাশে গলির ভিতরের দিকে লেগেছে আগুন। রবাবের গুদাম থেকে আগুন ক্রমশই আশেপাশে ছড়িয়ে পড়তে থাকে। হতচকিত হয়ে যান স্থানীয়রা। খবর দেওয়া হয় দমকলে। তড়িঘড়ি দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। প্রথমে দমকলের ১০টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। রাস্তা শুরু হওয়ায় আগুন নেভানোর ক্ষেত্রে চ্যালেঞ্জের মুখে দমকল কর্মীরা। যে জায়গায় আগুন লেগেছে তার আশপাশে প্রচুর জিনিসের গোডাউন রয়েছে।আগুন লাগার খবর পেয়ে রাতেই আতঙ্কে ঘটনাস্থলে ব্যবসায়ীরা। বিল্ডিংয়ের বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন করা হয়েছে। প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকে লেগেছে এই আগুন। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও হিসেব করা সম্ভব হয়নি। হুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

তবে বুধবার সকালেও ওই গুদামে কুলিং প্রসেস চলছে। প্রায় কয়েক লক্ষ টাকার সামগ্রীর ক্ষতি হয়েছে। তবে হতাহতের কোনও খবর নেই। কী কারণে রবারের গুদামে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড ঘটেছে। যদিও দমকল আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখছে। ওই গুদামের অগ্নিনির্বাপণ ব্যবস্থাও আদৌ যথাযথ ব্যবস্থা ছিল কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: