26 C
Kolkata
26 C
Kolkata
বুধবার, সেপ্টেম্বর 29, 2021

ভেলোরের হাসপাতালের বিল রাজ্যের সব বেসরকারি হাসপাতালে পাঠাচ্ছে স্বাস্থ্য কমিশন

কলকাতা মিডিয়া ওয়েব ডেস্কঃ

রাজ্য থেকে প্রতি বছর চিকিৎসার জন্য বহু রোগী ভেলোর যান । কিন্তু রাজ্যে এত হাসপাতাল থাকতে তাঁরা দাক্ষিণাত্যে পাড়ি দেন কেন ? সোমবার রাজ্য স্বাস্থ্য কমিশনে চলা মামলার শুনানিতে কমিশনের চেয়ার ম্যান অসীম বন্দোপাধ্যায় বলেন , ভেলোরে এত ভিড়ের উত্তর লুকিয়ে আছে ওই হাসপাতালের বিলের ভেতর । তাই ভেলোরে চিকিৎসা করে সুস্থ হওয়া রাজ্যের এক রোগীর চিকিৎসা বিলের নমুনা পাঠানো হবে রাজ্যের সব বেসরকারি হাসপাতালে । উত্তর ২৪ পরগনার বাসিন্দা বিকাশ মন্ডলের করা অভিযোগের ভিত্তিতেই স্বাস্থ্য কমিশনের এই সিদ্ধান্ত।

স্বামী কমিশনে বিকাশ জানান , ব্যারাকপুরে এক বাইক দুর্ঘটনায় তাঁর পায়ে আঘাত লাগে ।স্থানীয় দুই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা করান ।পরে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি ।ওই বেসরকারি হাসপাতালে ১০ দিনে ৪ লক্ষ ৯৭ হাজার টাকা বিল হয় । তার মধ্যে শুধু পায়ের প্লাস্টার , ড্রেসিং , তুলো ইত্যাদিতেই খরচ হয় এক লক্ষ টাকা ।অবশেষে ওই হাসপাতালের চিকিৎসক তাঁকে পা বাদ দেওয়ার আশঙ্কায় কথা শোনান । তখন বিকাশ ভেলোরে যাওয়ার সিদ্ধান্ত নেন । হাসপাতালে বন্ডে সই করে তিনি সিএমসি তে চিকিৎসার জন্য যান ।
ভেলোরে ১৯ দিনে ১ লক্ষ ১৯ হাজার টাকা বির হয় বলে জানিয়েছেন বিকাশ ।ক্ষতিগ্রস্থ পা ও বাদ দিতে হয়নি । কলকাতার হাসপাতালে বিকাশের চিকিৎসার খরচ খতিয়ে দেখে কমিশন ।তাতে কমিশনের নির্দেশিকায অনুযায়ী ছাড় দেওয়া হয়নি বলে অভিযোগ । এই মামলার শুনানিতেই কমিশন বাইপাসের ধারের অভিযুক্ত ওই হাসপাতাল কে তাদের বিল পুনর্বিবেচনা করার নির্দেশ দিয়েছেন ।

- Advertisement -spot_img

Latest news

- Advertisement -
- Advertisement -
- Advertisement -spot_img

Related news

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: